দীর্ঘদিন পর সুন্দরবনে বাঘের গর্জন : বাঘের আক্রমনে জেলে নিহত


2140 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দীর্ঘদিন পর সুন্দরবনে বাঘের গর্জন : বাঘের আক্রমনে জেলে নিহত
জানুয়ারি ১৩, ২০১৭ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর ::
দীর্ঘ দিন পরে সুন্দরবনে বাঘের গর্জন।বাঘের থাবায় জেলের মৃত্যু খবর শ্যামনগর জনপদে। সুন্দরবনে মাছ শিকারে যেয়ে মৃনাল বাগদী (৪৮)নামের এক জেলে বাঘের আক্রমণে নিহত হয়েছে। বাঘের থাবায় নিহত জেলের লাশের সন্ধান এখনও মেলেনি।
সে শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের ভেটখালী গ্রামের মৃত গউর বাগদীর ছেলে ।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকাল চারটার দিকে সুন্দরবনের ভারতীয় অংশের ঝোড়খালী অংশে। শুক্রবার পর্যন্ত তার  মৃতদেহ উদ্ধার করা যায় নি।

মৃনালের বোন ললিতা মন্ডলসহ পরিবারের সদস্যরা জানান মনোহর বাগদী, কৃষ্ণপদসহ অপর তিন সহযোগীর সাথে দুইটি নৌকা নিয়ে সোমবার বনে প্রবেশ করে। কিন্তু বাংলাদেশী অংশে দস্যুদের তৎপরতা বেশী হওয়ায় তারা চারজনই ভারতীয় সুন্দরবনের ঝোড়খালী অংশে মাছ শিকার করছিল।  নিহতের পরিবারের সদস্যরা আরও জানান, বৃহস্পতিবার বিকাল চারটার দিকে তারা চারজন পাশাপাশি নৌকায় বসে কথা বলছিল। এসময় বনের ভিতর থেকে একটি বিশালাকৃতির বাঘ এসে মৃনালের উপর হামলে পড়ে। এসময় অন্যরা পানিতে পড়ে আত্মরক্ষা করলেও মৃনালকে বাঘ শিকার বানিয়ে ধরে নিয়ে যায়। এসময় তার সহযোগীরা যে যার মত নৌকা থেকে লাফিয়ে পড়ে আত্মরক্ষা করলেও মৃনালকে বাঘ টানতে টানতে বনের ভিতর নিয়ে  যায়।

 

এদিকে মৃনালের সহযোগী মনোহর জানিয়েছে তারা সংখ্যা নেহায়েত কম থাকায় তারা সহকর্মীকে উদ্ধারের জন্য তাৎক্ষনিকভাবে কোন ব্যবস্থ নিতে পারেনি। এ বিষেয়ে কৈখালী ষ্টেশন নজরুল ইসলাম জানান, তিনিও জেলেদের সুত্রে এমন তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মো: মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি আমাকে কেউ জানাই নি।