দীর্ঘ দিনের সমস্যা লাঘবে এ এক অনন্য প্রচেষ্টা


612 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দীর্ঘ দিনের সমস্যা লাঘবে এ এক অনন্য প্রচেষ্টা
মে ২২, ২০১৮ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

বিজয় মন্ডল ::

শ্যামনগরের মানুষের দীর্ঘ দিনের একটি বড় সমস্যা ছিল শ্যামনগর সাতক্ষীরা মহাসড়কের শ্যামনগর ব্রাক অফিস থেকে হায়বাতপুর মোড় পর্যন্ত অংশের অত্যন্ত বেহাল অবস্থা।

সড়ক ও জনপথ বিভাগের অাওতাধীন সাতক্ষীরা – মুন্সীগঞ্জ মহাসড়কটির শ্যামনগর সদরের ব্রাক অফিস থেকে হায়বাতপুর মোড় পর্যন্ত অংশটুকু গর্ত, খানা খন্দকের সৃষ্টি হওয়ায় তা সম্প্রতি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থী এবং বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। প্রতিদিন অবর্ণনীয় কষ্ট সহ্য করতে হয় তাদের।

সড়কটিতে নিয়মিত চলাচল করা এলাকার সাধারণ মানুষ দীর্ঘদিন খানা খন্দকে পূর্ণ সড়কটিতে চলাচল করে কম দীর্ঘশ্বাস ফেলেনি। বিভিন্ন সময়ে দেশের অনেক বড় বড় ব্যাক্তিত্ব শ্যামনগর ভ্রমণে এসেও অতিক্রম করেছে ঐ অংশটি।

তারাও হয়তো মনে প্রানে সড়কটির বেহাল অবস্থা কাটিয়ে ওঠার প্রত্যাশা করেছেন। সবাই অাশা করেছেন সড়কটি দ্রুত মেরামত হোক। অাসন্য রমজানর ঈদকে সামনে রেখে সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার তার নির্বাচনী এলাকার জনসাধারণের দীর্ঘদিনের সমস্যাকে মাথায় নিয়ে তাদের আশা আকাঙ্খা পূরনের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছেন।

সংস্লিষ্ট কর্তৃপক্ষে নিয়মিত যোগাযোগের মাধ্যমে তিনি এ বেহাল সড়কটির মেরামতের ব্যবস্থা করেছেন।

জনসাধারণের দূর্ভোগ দূর করতে ৩০ লক্ষ টাকা ব্যয়ে রাস্তাটি মেরামতের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় মেরামতের কাজ পরিদর্শনে যান সাতক্ষীরা – ৪ অাসনের সংসদ সদস্য এস, এম জগলুল হায়দার।

এসময় শ্রমিকদের কাজে উৎসাহ যোগাতে প্রচণ্ড রোদের মাঝে রোজা রেখেও নিজে কাজ করতে লেগে যান এমপি জগলুল। শুধু শ্রমিকদের উৎসাহ যোগাতে নয়, যেন মানুষের দীর্ঘ দিনের সমস্যা লাঘবে এ এক অনন্য প্রচেষ্টা।

প্রিয় সাংসদকে তাদের সাথে কাজ করতে দেখে ভীষণ উৎসাহিত হন শ্রমিকেরা। সাধারণ মানুষের কাছে এ দৃশ্য ছিলো জনগণের দীর্ঘদিনে সমস্যা লাঘবে একজন সাংসদের আপ্রাণ প্রচেষ্টা। সেসময় রাস্তা চলাচলকারী অাপামর জনসাধারণের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া চান জগলুল হায়দার এমপি।