দুই চিকিৎসকসহ দেশে আরও ৪ করোনা রোগী শনাক্ত


234 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দুই চিকিৎসকসহ দেশে আরও ৪ করোনা রোগী শনাক্ত
মার্চ ২৭, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

দুইজন চিকিৎসকসহ দেশে নতুন করে চারজন নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, নতুন করে যে চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে তাদের মধ্যে একজনের বয়স ২০-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে ও একজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে। এদের মধ্যে দু’জন চিকিৎসক রয়েছেন।

দু’জনের মধ্যে অন্যান্য রোগের উপসর্গ থাকলেও নতুন শনাক্ত চারজনের কারও মধ্যেই জটিলতা নেই বলে জানিয়েছেন ডা. ফ্লোরা।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ৪৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। সেরে উঠেছেন ১১ জন। আর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩২ জন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৭৫ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩২ হাজার ৬৯২ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ২২ হাজার ৬৭২ জন।