দু’দিনের মধ্যেই জানা যাবে কে খাসোগির হত্যাকারী : ট্রাম্প


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দু’দিনের মধ্যেই জানা যাবে কে খাসোগির হত্যাকারী : ট্রাম্প
নভেম্বর ১৮, ২০১৮ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সৌদি আরবের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাসোগির হত্যাকারী কে তা আগামী দু’দিনের মধ্যেই জানা যাবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার মার্কিন প্রেসিডেন্ট একথা জানান বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, দাবানলে ক্যালিফোর্নিয়ার ক্ষতিগ্রস্ত এলাকা শনিবার পরিদর্শনে যান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, আগামী দু’দিনের মধ্যেই যুক্তরাষ্ট্র একটি প্রতিবেদন তৈরির কাজ শেষ করবে, যার মাধ্যমে জানা যাবে জামাল খাসোগির হত্যাকারীর নাম।।

ট্রাম্প বলেন, এই হত্যাকাণ্ড ‘কে ঘটিয়েছে’ সে ব্যাপারে একটি ‘পূর্ণাঙ্গ প্রতিবেদন’ সোমবার বা মঙ্গলবারের মধ্যেই সম্পূর্ণ হবে।

গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে ঢোকার পর নিখোঁজ হন সৌদি নাগরিক জামাল খাসোগি। শুরুতে অস্বীকার করলেও গত ১৯ অক্টোবর সৌদি আরবের পক্ষ থেকে জানানো হয়, ইস্তাম্বুলে তাদের কনস্যুলেটেই গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে খাসোগির মৃত্যু হয়। এর দু’দিন পরই খাসোগিকে হত্যা করা হয়েছে বলেও স্বীকার করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদিল আল জুবেইর।

প্রখ্যাত সাংবাদিক জামাল খাসোগি যুক্তরাষ্ট্রে স্বেচ্ছা নির্বাসনে ছিলেন। তিনি নিয়মিত নিউইয়র্ক টাইমসে কলাম লিখতেন। তাকে কনস্যুলেটের ভেতরে হত্যার ঘটনায় আন্তর্জাতিক অঙ্গনে সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করেই যুক্তরাষ্ট্র ও তাদের দীর্ঘদিনের মিত্র সৌদি আরবের মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে।

এদিকে সৌদি আরব এই হত্যা নিয়ে আলোচনায় ইতি টানার আহ্বান জানিয়েছে। তবে এ ব্যাপারে আন্তর্জাতিক তদন্তের আহ্বান প্রত্যাখান করেছে তারা।