দু’পক্ষের সংঘর্ষে আওয়ামী লীগ নেতা নিহত


105 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দু’পক্ষের সংঘর্ষে আওয়ামী লীগ নেতা নিহত
আগস্ট ২৫, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের রতনকান্দি গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে রতনকান্দি ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ওসমান গণি (৫৫) নিহত হয়েছেন। এসময় নারীসহ আরও ৯ জন আহত হয়েছেন।

পুলিশ জানায়, গ্রাম্য সমাজ ভাগ করাকে কেন্দ্র করে হাবিবুল্লাহনগর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সঙ্গে একই গ্রামের তারাব আলী গ্রুপের বিরোধ চলে আসছিল। এরই পরিপ্রেক্ষিতে শনিবারে সকালে তারাব আলী সরকারের লোকজন মজিদ চেয়ারম্যানের সমর্থক শামসুল আলম ও তার ছেলেদের ওপর হামলা চালালে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় মজিদ চেয়ারম্যান গ্রুপের আহত ওসমান গণি (৫৫), শামসুল আলম (৫০), রহিমা খাতুন (৫০) ও শরিফ উদ্দিন (২৫) এবং তারাব আলী সরকারের গ্রুপের হোসেন আলী (৫০), পালো শেখ (৩৫), আলম মিয়া (৪০) ও শুকুর আলীকে (৪৫) উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওসমান গণি ও শামসুল আলমের অবস্থার অবনতি হলে তাদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যায় ওসমান গণি মারা যান। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় নতুন করে উত্তেজনা দেখা দেয়।

শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান জানান, সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় ২জনকে আটক করা হয়েছে। এ পর্যন্ত অভিযোগ নিয়ে কেউ আসেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, ওসমান গণির লাশ ময়নাতদন্ত শেষে আমরা থানায় গিয়ে অভিযোগ দায়ের করবো। আমাদের মামলার প্রস্তুতি চলছে।