দুর্গা উৎসবই প্রমাণ করে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : এমপি রবি


100 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দুর্গা উৎসবই প্রমাণ করে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : এমপি রবি
অক্টোবর ৬, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মাহফিজুল ইসলাম আককাজ ::

‘সকলে মিলে ৩০লক্ষ মানুষের রক্তের বিনিময়ে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদের সকলের। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। জননেত্রী শেখ হাসিনার সময়ে বাংলাদেশের মানুষ নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারে। শারদীয় দুর্গা উৎসবই প্রমাণ করে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। শারদীয় দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।’ রবিবার (০৬ অক্টোবর) বিকাল ০৪টা থেকে রাত পর্যন্ত শারদীয় দূর্গা পূজা উপলক্ষে সাতক্ষীরা সদরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণলয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এসব কথা বলেন।
মহাঅষ্টমীতে সাতক্ষীরা সদরের ফিংড়ি ইউনিয়নের এল্লারচর পূজা মন্ডপ,—
পূজা মন্ডপ পরিদর্শন করেন এমপি রবি। এসময় তিনি সনাতন ধর্মালম্বীদের সাথে এবং পূজা মন্ডপ সংশ্লিষ্ট কমিটির নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় ও শারদীয় শুভেচ্ছা জানান।’
অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল ভুভ্র, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম শওকত হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহাজান আলী, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম প্রমুখ।
এসময় আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা জজ কোর্টের এডিশনাল পিপি এ্যাড. শেখ তামিম অহমেদ সোহাগ, জেলা পরিষদের সদস্য ওবায়দুর রহমান লাল্টু, ফিংড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. লুৎফর রহমান, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, ফিংড়ি ইউপি চেয়ারম্যান মো. সামছুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শেখ মনিরুল হোসেন মাসুম, পৌর আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলা প্রমুখ। এসময় আওয়ামীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।