দুর্দান্ত রূপে ফিরলেন মিচেল স্টার্ক


265 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দুর্দান্ত রূপে ফিরলেন মিচেল স্টার্ক
নভেম্বর ৪, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
প্রথম টেস্টের প্রথম দিন শেষে চালকের অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া। মিচেল স্টার্কের দুর্দান্ত বোলিং এর মুখে পড়ে টেস্টের প্রথম দিনই দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলে দিল অস্ট্রেলিয়া। দিনের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় প্রোটিয়ারা। কিন্তু খুব বেশি সুবিধা করতে নিতে পারেনি তারা অসি বোলারদের দাপটে।

স্কোর বোর্ডে ৮১ রান উঠতে না উঠতেই ফিরে যায় দক্ষিণ আফ্রিকার প্রথম সারির ৫ ব্যাটসম্যান। এরা হলেন স্টিফেন কুক (‌০), এলগার (‌১২)‌, হাসিম আমলা (‌০)‌, ডুমিনি (‌১১)‌, অধিনায়ক ডু’‌প্লেসিস (‌৩৭)‌। এর পর দলের হাল ধরেন তেম্বা বাভুমা (‌৫১)‌ এবং কিপার–ব্যাটসম্যান কুইন্টন ডি’‌কক (‌৮৪)‌। যদিও দক্ষিণ আফ্রিকা ২৪২ রানের বেশি তুলতে পারেনি।

অসি বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি মিচেল স্টার্ক। তিনি নেন ৪ উইকেট। মাস দুয়েক আগে অনুশীলনের সময় হাঁটুতে ভয়াবহ চোট পেয়েছিলেন স্টার্ক, ৩৫টিরও বেশি সেলাই লেগেছিল তার পায়ে। তারপর এই টেস্টের ভেতর দিয়ে দুর্দান্তভাবে ফিরে এলেন স্টার্ক! প্রথম ওভারে তার বলের গতি ছিল ঘণ্টাপ্রতি ১৪৭.‌৩, ১৪৫.‌৯, ১৪১.‌৫, ১৪৭.‌৬, ১৪৬.‌৪, ১৪৫.‌৯ কিলোমিটার!

অন্য বোলারদের মধ্যে হ্যাজেলউড ৩টি, নাথান লিওন ২টি ও পিটার সিডল ১টি উইকেট পান। জবাবে দিনের শেষে ভাল জায়গায় অস্ট্রেলিয়া। তাদের সংগ্রহ বিনা উইকেটে ১০৫। ঝড়ের গতিতে রান তোলেন ওয়ার্নার, অর্ধশতরান করেন মাত্র ৩৯ বলে। দিন শেষে ডেভিড ওয়ার্নার (‌৭৩)‌ এবং শন মার্শ (‌২৯) রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর:‌ দক্ষিণ আফ্রিকা ২৪২ (‌‌ডি’‌কক ৮৪, স্টার্ক ৪/‌৭১)‌। অস্ট্রেলিয়া ১০৫/‌০ (‌‌ওয়ার্নার অপরাজিত ৭৩)‌‌।‌