দুর্নীতি, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদে জড়িতদের ছাড় নয় : প্রধানমন্ত্রী


105 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দুর্নীতি, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদে জড়িতদের ছাড় নয় : প্রধানমন্ত্রী
অক্টোবর ২৫, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

দুর্নীতি, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের দৃঢ় অবস্থানের কথা পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারাই এ ধরনের অপরাধের সঙ্গে জড়িত থাকুক না কেন আইন অনুযায়ী তাদের শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি বলেন, ‘আমরা সবসময় মনে করি, যখনই কোনো দুর্নীতি বা অন্যায় কাজ হবে তখনই আমাদের এর বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে।’

রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে রোববার আয়োজিত ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী। খবর ইউএনবির

শেখ হাসিনা বলেন, একটা সময়ে যেকোনো প্রকার দুর্নীতির ঘটনা ধামাচাপা দেওয়া স্বাভাবিক ঘটনা ছিল, কিন্তু আওয়ামী লীগ সরকার কখনোই তা করে না।

তিনি বলেন, ‘যখন দুর্নীতি বা অন্যায়ের কোনো সংবাদ বা তথ্য সামনে আসে আমরা তখন ভাবি না যে এতে আমাদের দলের কেউ জড়িত কিনা বা এতে দল বা সরকারের দুর্নাম হবে কিনা। আমরা কখনোই এভাবে ভাবি না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি মনে করি দুর্নীতি বা অন্যায়কারীদের বিরুদ্ধে সরকারকে অবশ্যই পদক্ষেপ নিতে হবে।’

‘কখনও কখনও এর মাধ্যমে মনে হতে পারে যে আওয়ামী লীগ সরকার সব দুর্নীতি করছে। এটি সত্য নয়। দুর্নীতির বীজ ১৯৭৫ সালের আগস্টের পরে অবৈধভাবে ক্ষমতায় আসা সরকারদের দ্বারা রোপণ করা হয়েছিল,’ বলেন তিনি।

এ প্রসঙ্গে তিনি জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়ার নাম উল্লেখ করে বলেন, তারা কেবল দুর্নীতি লালনই করেননি, তারা দুর্নীতির সঙ্গে জড়িতও ছিলেন।