দুর্বল কোমেন স্থল নিম্নচাপে পরিণত, বিপদ সংকেত নেই


347 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দুর্বল কোমেন স্থল নিম্নচাপে পরিণত, বিপদ সংকেত নেই
জুলাই ৩১, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ঘূর্ণিঝড় কোমেন উত্তর দিকে সরে গিয়ে সন্দ্বীপের কাছ দিয়ে চট্টগ্রাম উপকূল অতিক্রম সম্পন্ন করেছে। উপকূলে বিপদ সংকেত নামিয়ে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ শুক্রবার সকালে আবহাওয়া অধিদফতরের এক বিশেষ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোমেন উত্তর দিকে সরে গিয়ে আজ শুক্রবার সকাল ৬টায় সন্দ্বীপের নিকট দিয়ে চট্টগ্রাম উপকূল অতিক্রম সম্পন্ন করেছে। ঘূর্ণিঝড়টি বর্তমানে দুর্বল হয়ে স্থল নিম্নচাপ হিসেবে নোয়াখালী ও তৎসংলগ্ন স্থলভাগ এলাকায় অবস্থান করছে।

অবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘুর্ণিঝড়টি আরও পশ্চিম-উত্তরপশ্চিমে স্থলভাগের দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চট্রগ্রাম ও কক্সবাজার সমূদ্র বন্দরসমূহকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। মংলা ও পায়রা সমূদ্র বন্দরসমূহকে ৫ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার এবং সমুদ্রগামী জাহাজগুলোকে বিকেল পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।