দেবহাটার দেবীশহর বালিকা বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধ সমাবেশ


317 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটার দেবীশহর বালিকা বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধ সমাবেশ
জানুয়ারি ২৫, ২০১৬ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা :
দেবহাটা উপজেলার গাজীরহাট দেবীশহর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবক সমাবেশ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান উপলক্ষ্যে সোমবার সকাল ১১ টায় স্কুল মিলনায়তনে এক সমাবেশের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি সমাজসেবক মনোরঞ্জন মূখার্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন।
বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা আঃলীগের সভাপতি মুজিবর রহমান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অনিমা সিংহ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য ইন্দ্রজিৎ ঘোষ, সহকারী শিক্ষক বিলকিস বানু, ম্যানেজিং কমিটির সদস্য অগ্রনী ব্যাংকের সাবেক ব্যবস্থাপক আওরঙ্গজেব হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য নুর আলী খাঁ, ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রজমান মন্টু, স্কুলের কার্য্যনির্বাহী সদস্য অহেদুজ্জামান, দেবীশহর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিংকর প্রসাদ স্বর্নকার, শিক্ষক সুকুমার ঘোষ, শিক্ষক সঞ্জয় হালদার, শিক্ষক জয়দেব কুমার প্রমুখ।
প্রধান অতিথি ইউএনও তহমিনা খাতুন তার বক্তব্যে বাল্য বিবাহ আমাদের জন্য একটি অভিশাপ উল্লেখ করে বলেন, এই অভিশাপ থেকে সমাজ, দেশ ও জাতিকে বাচাতে অভিভাবকদের সচেতন হওয়ার কোন বিকল্প নেই। তিনি মেয়েদেরকে লেখাপড়া শিখে নিজের আর্ত্মস্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশের সেবায় কাজ করার আহবান জানান।