দেবহাটার পারুলিয়া অধিকার ও জীবিকায়ন মেলার উদ্বোধন


381 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটার পারুলিয়া অধিকার ও জীবিকায়ন মেলার উদ্বোধন
মার্চ ৫, ২০১৬ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা : সাতক্ষীরা জেলা প্রশাসক একেএম মহিউদ্দীন বলেছেন, উপকূল অঞ্চলীয় মানুষ কৃষির উপর নির্ভরশীল। তাই এই ধরনের মেলার একটি অঞ্চলের উন্নয়নে খুবই গুরুত্বপূর্ন। এ অঞ্চলের মানুষ মাটির সাথে মিশে আছে। তাই এই কৃষি নির্ভরশীল দেশে আমরা যদি কৃষকের ভাগ্যের উন্নয়নে কাজ করি তাহলে অতি দ্রুত আমরা উন্নয়নশীল দেশে পরিনত হতে পারবো। তিনি বর্তমান সরকারেকে কৃষক ও জনবান্ধব উল্লেখ করে বলেন, সরকার কৃষকের ভাগ্যের উন্নয়নে কৃষির উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে।

তিনি বলেন, কৃষককে এখন আর সারের জন্য দাড়িয়ে থাকতে হয়না, সার এখন অতি সহজে কৃষদের দ্বারে পৌছে যাচ্ছে। একটি বাড়ি একটি খামার প্রকল্পের উল্লেখ করে তিনি বলেন, এই প্রকল্পের মাধ্যমে ানেক মানুষ ভাগ্যের উন্নয়ন করেছে।
আর এজন্য তিনি আইডিয়াল সহ বিভিন্ন প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান। তিনি শনিবার বিকাল ৫ টায় পারুলিয়ায় আইডিয়ালের আয়োজনে ৩ দিনব্যাপী অধিকার ও জীবিকায়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখাকালে উপরোক্ত কথাগুলো বলেন। আইডিয়াল পরিচালক ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল মান্নান, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ আব্দুল অদুদ, জেলা প্রানীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ ডাঃ শশাংক কুমার মন্ডল ও কেবিএ কলেজ অধ্যক্ষ আইডিয়াল সভাপতি রিয়াজুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু দাউদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মাহবুব মোর্শেদ, আইডিয়ালের কারিগরী সহায়তাকারী মেহেদী হোসেন সোহাগ, শহিদুল্লাহ সরদার, সুব্রত বাছাড়, ফেডারেশন নেত্রী জেলা জয়িতা পুরষ্কারপ্রাপ্ত হাসিনা খাতুন প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনা করেন সাংবাদিক ও শিক্ষক আবু তালেব।