দেবহাটার বিভিন্ন দূর্গা পূজা মন্ডপে ওসি বিপ্লব সাহার পরিদর্শন


173 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটার বিভিন্ন দূর্গা পূজা মন্ডপে ওসি বিপ্লব সাহার পরিদর্শন
সেপ্টেম্বর ২৬, ২০১৯ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা ॥
দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার বিভিন্ন দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। আর মাত্র কয়েকদিন পরেই সনাতন ধর্মাবলম্বী মানুষদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজা। খাতায় কলমে পূজো শুরু ৩ অক্টোবর থেকে। সেদিনই পঞ্চমী। এই অপেক্ষার অবসান ঘটিয়ে এবছর মা দুর্গা আসছেন ঘোড়ায়। আবার মায়ের গমনও এই ঘোটকে।

৮ অক্টোবর বিজয়া দশমী। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজাকে সামনে রেখে দেবহাটা উপজেলা ও থানা প্রশাসন সহ সকল আইনশৃঙ্খলা বাহিনীর নিরবিচ্ছিন্ন তৎপরতার চলছে। অন্যদিকে এগিয়ে চলেছে প্রতিমা তৈরীর কাজ। এবছর উপজেলার ২১ টি পূজা মন্ডপে পূজা উদযাপন করা হবে বলে জানা গেছে। উপজেলার ৫ টি ইউনিয়নে যে ২১ টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে সেগুলো হলো কুলিয়া ইউনিয়নের বহেরা দূর্গাপূজা মন্ডপ, কুলিয়া ঘোষপাড়া দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পশ্চিমপাড়া দূর্গাপূজা মন্ডপ, বালিয়াডাঙ্গা দূর্গাপূজা মন্ডপ, হিজলডাঙ্গা দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পূর্বপাড়া দূর্গাপূজা মন্ডপ ও সুবর্নাবাদ দূর্গাপূজা মন্ডপ, পারুলিয়া ইউনিয়নের সন্ন্যাসখোলা সার্বজনীন দূর্গাপূজা মন্ডপ, উত্তর পারুলিয়া চারা বটতলা দূর্গাপূজা মন্ডপ, দক্ষিন পারুলিয়া জেলেপাড়া দূর্গাপূজা মন্ডপ, নোড়ারচক দূর্গাপূজা মন্ডপ, বড়শান্তা দূর্গাপূজা মন্ডপ, মাঝ পারুলিয়া দূর্গাপূজা মন্ডপ ও উত্তর কোমরপুর দূর্গাপূজা মন্ডপ, সখিপুর ইউনিয়নের পালপাড়া দূর্গাপূজা মন্ডপ, কোড়াঁ পাকড়াতলা দূর্গাপূজা মন্ডপ, নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা সদর ইউনিয়নের ফুটবল মাঠ দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা বাজার দূর্গাপূজা মন্ডপ, টাউনশ্রীপুর দূর্গাপূজা মন্ডপ ও টাউনশ্রীপুর পালপাড়া দূর্গাপূজা মন্ডপ।

দেবহাটা উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে পূজা উদযাপনে আইনশৃ্খংলা শান্তিপূর্ন রাখতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে এবং পূজা মন্ডপের নেতৃবৃন্দকে নিয়ে মতবিনিময় করা হয়েছে। প্রতিমা তৈরী ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১ টায় দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। তিনি এসময় মন্দিরের নেতৃবৃন্দ ও স্থানীয়দের কাছে সার্বিক বিষয়ে খোজখবর নেন এবং শান্তিপূর্ন ও নির্বিঘেœ পূজা সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগীতা করবে বলে সকলকে জানান।

ওসি বলেন, এবছর দূর্গাপূজাকে সামনে রেখে আইনশৃ্খংলা বাহিনী সদা তৎপর। উপজেলার ৫ টি মন্ডপে জনসমাগম বেশী হওয়ার জন্য সেখানে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে জানিয়ে ওসি বলেন, থানার অফিসারদের ইউনিয়ন সিলেক্ট করে তিনি (ওসি) সহ সকল অফিসার প্রতিদিনই মন্দিরগুলো পরিদর্শন করছেন। এসময় ওসির সাথে থানার এসআই হেকমত আলী, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারন সম্পাদক আর.কে.বাপ্পা, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, প্রেসক্লাবের কার্য্যনির্বাহী সদস্য সহকারী অধ্যাপক ইয়াছিন আলী, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কে.এম রেজাউল করিম, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, প্রেসক্লাবের কার্য্যনির্বাহী সদস্য মোসলেম আলী, সাংবাদিক আশরাফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।