দেবহাটার সখিপুর গ্রামকে বেকারমুক্ত করার লক্ষ্যে প্রশিক্ষনের উদ্বোধন


296 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটার সখিপুর গ্রামকে বেকারমুক্ত করার লক্ষ্যে প্রশিক্ষনের উদ্বোধন
জানুয়ারি ২১, ২০১৬ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্প, দেবহাটা :
দেবহাটা উপজেলার সখিপুর কেবিএ কলেজ মিলনায়তনে বৃহষ্পতিবার সকাল ১১ টায় বেসরকারী উন্নয়ন সংস্থা আশার আলোর বাস্তবায়নে এবং বিসিক ও যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার সহযোগীতায় সখিপুর ইউনিয়নের মাঝ সখিপুর গ্রামকে বেকারমুক্ত গ্রাম গঠনের লক্ষ্যে আধুনিক প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে মৌচাষ উন্নয়ন প্রকল্পের আওতায় ২ সপ্তাহব্যাপী মৌচাষ প্রশিক্ষন কোর্সের উদ্বোধন উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেবিএ কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রফিকুল ইসলাম।

দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন নাহারের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইসমত আরা। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে সাতক্ষীরা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মহাসিন আলী, বিসিক সাতক্ষীরার উপ-ব্যবস্থাপক আব্দুল ওয়াদুদ, সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী উপ-পরিচালক আব্দুল কাদের ও বেসরকারী উন্নয়ন সংস্থা ভাব বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম অফিসার এম.এ আলিম খাঁন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দেবহাটা উপজেলা সমাজসেবা কর্মকর্তা হারুন-অর রশিদ, আশার আলোর নির্বাহী পরিচালক ও জাতীয় যুব পুরষ্কারপ্রাপ্ত আবু আব্দুল্লাহ আল আজাদ, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর.কে.বাপ্পা, প্রশিক্ষনার্থী ফতেমা খাতুন প্রমুখ।

বক্তারা এসময় প্রশিক্ষনের মাধ্যমে নিজেদের স্বাবলম্বী হওয়ার সাথে সাথে দেশের সেবায় কাজ করার আহবান জানান।
এছাড়া মাঝ সখিপুর গ্রামকে বেকারমুক্ত করে একটি রোল মডেল হিসেবে গড়ে তুলতে সকলের সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।
শেষে পূর্বের প্রশিক্ষনপ্রাপ্ত যুব ও যুব মহিলাদেরকে সার্টিফিকেট ও ঋন বিতরন করা হয়। অনুষ্ঠানে আশার আলোর কর্মকর্তা ফজলুল হক, সতিকা সরকার সহ উক্ত গ্রামের প্রশিক্ষনার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।