দেবহাটায় অপরাধীদের উৎখাত এবং গ্রেপ্তারের দাবীতে মানবববন্ধন


106 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় অপরাধীদের উৎখাত এবং গ্রেপ্তারের দাবীতে মানবববন্ধন
নভেম্বর ২৫, ২০২২ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর. কে বাপ্পা ::

তথা কথিত ভুমিহীন নামধারী সন্ত্রাসী, ভুমিদস্যু, ডাকাত, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও লুটপাটকারীদের উৎখাত এবং গ্রেপ্তারের দাবীতে সাতক্ষীরার দেবহাটায় মানবববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। খলিশাখালী জমির মালিকগণ ও দেবহাটা উপজেলার শান্তিকামী জনগণের ব্যানারে শুক্রবার সকাল ১০ টায় উপজেলার পারুলিয়া বাজারের রায়হান চত্বরে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
মানবন্ধনে বক্তব্য রাখেন, জমির মালিক ইকবাল মাসুদ, নোয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, ভুমিহীন নেতা ওহাব আলী, দেবহাটা উপজেলা যুবলীগ সভাপতি মিন্নুর রহমান, পারুল ইউপির সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, জমির মালিক কাজী সুরুজ আলী, আব্দুল আজিজ প্রমুখ।
বক্তারা বলেন, গত বছরের ১০ সেপ্টেম্বর ভোররাতে নোড়ারচকের সন্ত্রাসী ইসমাইল মেম্বার, আকরাম ডাকাত, কালু ডাকাত, গফুর ডাকাত, আনারুল, রবিউল, আসাদুল, আবুল ও সুনিল স্বর্ণকারের নের্তৃত্বে ভুমি সন্ত্রাসীরা মুহুর্মুহু গুলি ও বোমাবর্ষন করে দেবহাটার খলিশাখালি নামক স্থানের তিন’শ জন রেকর্ডীয় মালিকের ১৩২০ বিঘা জমি জবরদখল ও মৎস্য ঘের লুট করে নেয়। এ সময় মৎস্য ঘেরের প্রায় ৪ কোটি টাকার মাছ লুট করে। এরপর থেকে ওই জনপদকে দেশের বিভিন্ন অঞ্চলের দাগী অপরাধীদের নিয়ে অস্ত্র, মাদক ব্যবসার আঁখড়াস গড়ে তোলে তারা। সম্প্রতি প্রশাসনের একের পর এক অভিযানে ইসমাইল বাহিনীর সন্ত্রাসীরা ও ডাকাতরা দফায় দফায় অস্ত্রসহ গ্রেফতার হলেও অদ্যবধি আত্মগোপনে রয়ে গেছে এসব সন্ত্রাসী ও ভূমিদস্যু বাহিনীর প্রধান ইসমাইলসহ অনেকেই। বক্তারা আরো বলেন, কাঠমিস্ত্রি থেকে কোটিপতি বনে যায় ইসমাইল স্থানীয় শীর্ষ নেতাদের আর্শীবাদপুষ্ট হয়ে একসময় সে ঢুকে পড়ে উপজেলা যুবলীগে। এরপর থেকে যুবলীগের সাইনবোর্ড ব্যবহার করে খলিশাখালি জনপদ জবরদখলে নিয়ে ওই জনপদকে অপরাধের অভয়াশ্রম গড়ে তুলে সেখানে রামরাজত্ব কায়েম করে আসছিল সেসহ তার বাহিনীর সদস্যরা। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা করে আসামী ছিনতাই, চাঁদার দাবিতে মারপিট, অবৈধ অস্ত্র ও ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। একের পর এক সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ থাকায় ইতিমধ্যে ইসমাইলকে যুবলীগের ত্রান সম্পাদকের পদ থেকে বহিস্কারও করেছেন উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ। বক্তারা এ সময় তথা কথিত ভুমিহীন নামধারী সন্ত্রাসী, ভুমিদস্যু, ডাকাত, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও লুটপাটকারীদের উৎখাত এবং গ্রেপ্তারসহ সন্ত্রাসী ইসমাইলের ইউপি সদস্য পদ বাতিলের জোর দাবী জানান।।

#