দেবহাটায় আইডিয়ালের উদ্যোগে বিনামুল্যে আমের চারা বিতরণ


426 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় আইডিয়ালের উদ্যোগে বিনামুল্যে আমের চারা বিতরণ
সেপ্টেম্বর ২৩, ২০১৫ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা :
দেবহাটার পারুলিয়াস্থ বেসরকারী উন্নয়ন সংস্থা আইডিয়ালের উদ্যোগে বিনামূল্যে আমের চারা বিতরণ উপলক্ষ্যে বুধবার বিকাল ৩ টায় নিজস্ব অফিস প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আইডিয়ালের পরিচালক ডাঃ নজরুল ইসলঅমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চারা বিতরন করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন।
বিশেষ অতিথি হিসেবে  ছিলেন আইডিয়ালের সভাপতি অধ্যক্ষ রিয়াজুল ইসলাম। প্রধান অতিথি এসময় তার বক্তব্যে, আম একটি সুস্বাধু ও পুষ্টিকর ফল উল্লেখ করে বলেন, আম পুষ্টি চাহিদা পূরনে ব্যাপক অবদান রাখে। সাথে সাথে আম বিক্রি করে আমরা অর্থনৈতিকভাবে লাভবান হতে পারি।
দেবহাটা উপজেলার মাটি আমচাষের জন্য উপযুক্ত হওয়ায় এখানকার আমের স্বাদ অনেক ভাল এবং দেশের বিভিন্ন প্রান্তে এখানকার আমের ব্যাপক চাহিদা রয়েছে বলে তিনি জানান। তারই ধারাবাহিকতায় আইডিয়াল এ কার্যক্র মের মাধ্যমে বৃক্ষ রোপনের এ অভিযানকে আরো একধাপ এগিয়ে নিয়ে গেল বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি সকলকে আমের চারাসহ বিভিন্ন গাছের চারা রোপন করার পরামর্শ দেন। এসময় আরো উপস্থিত ছিলেন আইডিয়ালের সমন্ময়কারী শাহাদাত হোসেন, শেখ আহসানুল ইসলাম মিঠু, প্রযতী সরকার, সুব্রত বাছাড়, মোঃ মেহেদী হোসেন সোহাগ প্রমুখ। অনুষ্ঠানে ২শত জনের মাঝে আমের চারা বিতরণ করা হয়।