দেবহাটায় আইডিয়ালের উপকারভোগীদের মাঝে ফলদ ও ঔষধি চারা বিতরন


331 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় আইডিয়ালের উপকারভোগীদের মাঝে ফলদ ও ঔষধি চারা বিতরন
আগস্ট ২৯, ২০১৭ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা ::

দেবহাটা উপজেলার পারুলিয়াস্থ বেসরকারী উন্নয়ন সংস্থা আইডিয়ালের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় সংস্থার নিজস্ব কার্য্যালয়ে দরিদ্র পরিবারের মাঝে ফলদ ও ঔষধি গাছের চারা বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত গাছের চারা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কৃষিবিদ মোঃ বদরুজ্জামান এবং পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উক্ত সংস্থার পরিচালক কৃষিবিদ ডাঃ নজরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিয়াল কার্যনিবাহী পরিষদের সভাপতি অধ্যক্ষ রিয়াজুলইসলাম।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইডিয়ালের সমন্বয়কারী শাহাদাত হোসেন, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আব্দুল গফুর, আলহাজ্ব আনছার আলী সহ আইডিয়াল সংস্থার কর্মকর্তাবৃন্দ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন শেখ আহছানুল ইসলাম মিঠু এবং প্রযতি সরকার।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের বিশেষ ভূমিকা সম্পর্কে উপস্থিত সকলকে বিশেষভাবে অবগত করেন এবং বেশী বেশী গাছ লাগানোর জন্য উপস্থিত সকলকে উদ্বদ্ধ ুকরেন। অনুষ্ঠানে সংস্থার পরিচালক কিভাবে গাছ রোপন করে গাছের পরিচর্যা ও সংরক্ষন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

সভায় উপস্থিত সম্মানিত অতিথিবৃন্দ গাছের বিশেষ উপকারীতা সম্পর্কে বিভিন্ন বিষয় নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন। অনুষ্ঠান শেষে আইডিয়াল সংস্থার পক্ষ থেকে ২০০ জন উপকারভোগীর মাঝে হিমসাগর আম, বাতাবী লেবু, আমড়া এবং কদ্বেল গাছের চারা বিতরণ করেন।
##