দেবহাটায় উত্তরনের কৃষি খাস জমি ব্যবস্থাপনায় করনীয় শীর্ষক কর্মশালা


153 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় উত্তরনের কৃষি খাস জমি ব্যবস্থাপনায় করনীয় শীর্ষক কর্মশালা
মে ১৫, ২০১৯ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা ::

দেবহাটায় উত্তরনের অপ্রতিরোধ্য প্রকল্পের আয়োজনে “ভূমি বঞ্চিত মানুষের ভূমিতে অধিকার, রাষ্ট্রের অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা কৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির ভূমিকা ও দায়-দায়িত্ব এবং উত্তরন এর করনীয় শীর্ষক এক কর্মশালা বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

উত্তরনের ভূমি কমিটির সভাপতি সরদার আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ।

উত্তরন-অপ্রতিরোধ্য প্রকল্পের সমন্বয়কারী মনিরুজ্জামান জমাদ্দারের সার্বিক সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ বদরুজ্জামান, উপজেলা আঃলীগের সাংগঠনিক সম্পাদক সখিপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন, কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, আইডিয়ালের সমন্বয়কারী শাহাদাৎ হোসেন, দেবহাটা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আর.কে.বাপ্পা, পারুলিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মনজুর কাদের, কুলিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা অসীম কুমার হালদার, নোড়া ভূমিহীন সংগ্রাম কমিটির সভাপতি আমজাদ হোসেন, সাধারন সম্পাদক ইয়াদ আলীসহ ভূমিহীন কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় উপজেলার ভূমিহীন জনপদগুলোতে প্রকৃত ভূমিহীন বাছাই করে সরকারের নির্দেশনা মোতাবেক খাস জমি বন্দোবস্ত প্রদানের কাজ করার জন্য সকলের সহযোগীতা কামনা করা হয়।

#