দেবহাটায় এক ইউপি সদস্যের নাম বয়ষ্ক ভাতার তালিকায়


180 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় এক ইউপি সদস্যের নাম বয়ষ্ক ভাতার তালিকায়
মে ২৭, ২০২০ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

দেবহাটা প্রতিনিধি ॥
দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম মোক্তারের নাম বয়ষ্ক ভাতার তালিকায় থাকায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। একজন জনপ্রতিনিধি হয়ে সরকারের নিয়মনীতি না মেনে জনগনকে বঞ্চিত করে তিনি নিজে কিভাবে বয়স্ক ভাতার তালিকায় নাম দেন এ প্রশ্ন এসেছে। সূত্র মতে জানা গেছে, সরকার সাধারন মানুষের কল্যানে বিভিন্ন ভাতা সেবা চালু করেছে।

বয়স্ক ভাতা তার মধ্যে অন্যতম। দেবহাটা সদর ইউনিয়নের ২০২০-২১ অর্থবছরে বয়স্ক ভাতা ভোগীদের নামের তালিকা দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী স্বাক্ষরিত গত ২০/০৫/২০২০ ইং তারিখে উপজেলা সমাজসেবা কার্য্যালয়ে প্রেরন করা হয়। উক্ত তালিকায় ৪৬ নং ক্রমিকে গোলাম মোক্তার, পিতা- মৃত ওয়াহেদ আলী, মাতা- মোমেনা খাতুন, গ্রাম- সুশীলগাতী, জন্ম তারিখ- ০৭/০১/১৯৫৩ এবং জাতীয় পরিচয়পত্র নং- ৮৭১২৫১৫০৩৯৯০৫ দেয়া হয়েছে।

যেটা দেবহাটা সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড ইউপি সদস্য গোলাম মোক্তারের। এ বিষয়ে দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী জানান, একজন বয়স্ক ব্যক্তি ভাতার জন্য আবেদন করতে পারে। যতি বিধিমালায় না থাকে তবে সেটা বাদ দেয়া হবে বলে তিনি জানান। উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইন বলেন, ইউনিয়ন পরিষদ থেকে তালিকা দেয়া হয়েছে।

এরমধ্যে যারা নিয়মনীতির বাইরে থাকবে তাদের সবাইকে বাদ দেয়া হবে। দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন একজন ইউপি সদস্য কোন তালিকায় তার নিজের নাম দিতে পারবেননা এবং এটা সরকারী বিধিমালার পরিপন্থী জানিয়ে বলেন, কোন জনপ্রতিনিধি হয়ে এধরনের কাজ দুঃখজনক। ইউএনও জানান, এ ইউপি সদস্যের নাম অবশ্যই বাদ দেয়া হবে। সাধারন মানুষের প্রশ্ন যিনি নিজে জনপ্রতিনিধি হয়ে জনগনকে বঞ্চিত করে নিজের নাম তালিকায় দিতে পারেন তিনি জনগনকে কি সেবা দিবেন।