দেবহাটায় এসি ল্যান্ডের অভিযানে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল এক কিশোরী


232 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় এসি ল্যান্ডের অভিযানে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল এক কিশোরী
আগস্ট ১৯, ২০২০ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা ::

দেবহাটায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলামের অভিযানে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল এক কিশোরী। পরে ভ্যাম্যমান আদালতের মাধ্যমে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলাম ঐ কন্যার পিতাকে নগদ টাকা জরিমানা করেন।

বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, উপজেলা সদরের মৃত আজিবর রহমানের ছেলে বিলায়েত হোসেনের নাবালিকা কন্যাকে বিবাহ দেয়া হচ্ছে। তাৎক্ষনিক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীনের নির্দেশনা মোতাবেক উক্ত বিবাহ অনুষ্ঠানে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পান। সেসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলাম কন্যার পিতা বেলায়েত হোসেনকে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ অনুযায়ী নগদ ৩ হাজার টাকা জরিমানা আদায় এবং ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দেবেনা বলে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলাম জানান, বাল্য বিবাহ একটি সামাজিক সমস্যা ও আইনানুগভাবে অপরাধ। আমাদের সমাজ থেকে এই সামাজিক ব্যধি দূর করতে তিনি সকলের সচেতনতাবোধ তৈরীর আহবান জানান। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু বকর গাজীসহ ইউপি সদস্য আরমান হোসেন উপস্থিত ছিলেন।

#