দেবহাটায় করোনায় আক্রান্তের ঘটনায় ১০ বাড়ি লক ডাউন


179 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় করোনায় আক্রান্তের ঘটনায় ১০ বাড়ি লক ডাউন
মে ৬, ২০২০ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সাতক্ষীরার দেবহাটায় নারায়নগঞ্জ থেকে আসা রেজাউল করিম গাজী (৪৮) নামে এক ইটভাটা শ্রমিকের করোনা শনাক্ত হয়েছে। তিনি বর্তমানে দেবহাটা সরকারি খান বাহাদুর আহসানউল্লাহ কলেজের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। তার বাড়ি দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী বসন্তপুর গ্রামে
দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল লতিফ জানান, গত ১ মে ভোরে নারায়নগঞ্জ থেকে ২৪ জন ইটভাটা শ্রমিক ট্রাক যোগে দেবহাটায় নিজ এলাকায় ফিরে আসেন। এলাকায় ফেরার পর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে তাদের সরকারি খান বাহাদুর আহসানউল্লাহ কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। এরপর গত ৩ মে ওই শ্রমিকের শ^াসকষ্ট দেখা দিলে তার নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে প্রকাশিত রিপোর্টে তার করোনা শনাক্ত হয়েছে মর্মে নিশ্চিত করেছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত।
দেবহাটা উপজেলা নির্বাহি অফিসার সাজিয়া আফরিন জানান, খান বাহাদুর আহসানউল্লাহ কলেজেসহ ওই ব্যক্তির বাড়ি ও তার আশেপাশের ১০ টি লকডাউন করা হয়েছে। টানানো হয়েছে লাল পতাকা। তিনি আরো জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ২৪ জনকে আলাদা আলাদা রুমে আইসোলেশনে নেওয়া হয়েছে। এনিয়ে, সাতক্ষীরায় দুই জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে, সাতক্ষীলা জেলা থেকে মোট ৪৩৩ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর ও পিসিআরল্যাবে পাঠানো হয়েছে। ইতিমধ্যে ২৬৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছেছে। এর মধ্যে ২৬৪ টি রিপোর্ট নেগেটিভ ও দুটি রিপোর্ট পজিটিভ এসেছে।

#