দেবহাটায় কিস্তি আদায়কালে ভূয়া এনজিও কর্মী আটক


269 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় কিস্তি আদায়কালে ভূয়া এনজিও কর্মী আটক
সেপ্টেম্বর ১, ২০২০ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা ॥
দেবহাটায় কিস্তি আদায়কালে এনজিওর কর্মী সেজে প্রতারনা করাকালে ১ ভূয়া কর্মীকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে ঐ এনজিওটির এরিয়া ম্যানেজার বাদী হয়ে দেবহাটা থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার বাদী হয়েছেন টিএমএসএস’র কালিগঞ্জ অঞ্চলের এরিয়া ম্যানেজার রাসেল হাসান।

জানা গেছে, খুলনা জেলার কয়রা উপজেলার গিলাবাড়ি গ্রামের মন্তাজ আলী গাজির পুত্র মিজানুর রহমান (৩০) টিএমএসএস’র সাতক্ষীরা কালিগঞ্জ শাখায় মাঠকর্মী হিসেবে কর্মরত থাকা অবস্থায় অত্র প্রতিষ্ঠানের ২ লক্ষ ৩৯ হাজার ২ শত ৫২ টাকা আতœসাৎ করে পালিয়ে যায়। পরবর্তীতে প্রতিষ্ঠানের পক্ষে তার সাথে বিভিন্নভাবে যোগাযোগ করেও তার কোন হদিস পাওয়া যায়নি।

কিন্তু উক্ত মিজানুর রহমান গোপনে মোবাইলের মাধ্যমে টিএমএসএস’র গ্রাহকদের সাথে যোগাযোগ রেখে বিভিন্ন লোক দিয়ে কিস্তি আদায় করতো। এক পর্যায়ে বিষয়টি জানাজানি হলে টিএমএসএস’র কর্মকর্তারা গ্রাহকদের সতর্ক করে দেয়। এর ধারাবাহিকতায় অর্থ আতœসাৎকারী প্রতারক মিজানুর রহমান তার নিকটতম আতœীয় একই গ্রামের নওশের আলী গাজীর পুত্র আইয়ুব আলী (৩৬)কে দিয়ে প্রতিষ্ঠানের নকল পাশ বই তৈরী করে কিস্তির টাকা আদায় করতে থাকে।

এক পর্যায়ে সোমবার সকাল ১১ টার দিকে উপজেলার দেবহাটা জগন্নাথপুর গ্রামের মৃত আফাজ উদ্দীনের পুত্র সাইফুল ইসলামের বাড়িতে কিস্তির টাকা আদায় করতে গেলে সন্দেহ হয় তার। তখন সাইফুল তাকে বসিয়ে রেখে গোপনে টিএমএসএস’র কালিগঞ্জ অঞ্চলের এরিয়া ম্যানেজার রাসেল হাসানকে মোবাইল ফোনে বিষয়টি জানায়। রাসেল হাসানসহ টিএমএসএস’র অন্যান্য কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে চলে আসে।

তারা ঘটনাস্থলে এসে বিষয়টি শুনে বুঝে স্থানীয়দের সহযোগিতায় প্রতারক নওশের আলী গাজীর পুত্র আইয়ুব আলীকে দেবহাটা থানায় নিয়ে আসে। পরে টিএমএসএস’র কালিগঞ্জ অঞ্চলের এরিয়া ম্যানেজার রাসেল হাসান বাদী হয়ে প্রতারক আইয়ুব আলী ও মিজানুর রহমানকে আসামী করে দেবহাটা থানায় ৪১৯ ও ৪২০ ধারায় ০১/০৯/২০২০ ইং তারিখে ০১ নং মামলা দায়ের করেন। এব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত আসামীকে জেলহাজতে প্রেরন করা হয়েছে।