দেবহাটায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহে র‌্যালী ও আলোচনা সভা


164 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহে র‌্যালী ও আলোচনা সভা
এপ্রিল ১৭, ২০১৯ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা ::

দেবহাটায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯’র উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আশাশুনি এপির ইনহেল্ডার প্রকল্পের সহযোগীতায় “স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে বুধবার সকাল সাড়ে ১০ টায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালীটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফের নেতৃত্বে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ অনন্যা রানী. ডেন্টাল সার্জন ডাঃ মোহাম্মদ আবু হুসাইন, মেডিকেল অফিসার ডাঃ বিপ্লব মন্ডল, মেডিকেল অফিসার ডাঃ জাহিদ হাসান খাঁন, মেডিকেল অফিসার শেখ তানভির হোসেন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, কোষাধ্যক্ষ কে.এম রেজাউল করিম, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বাস্থ্য পরিদর্শক আজিজুল হক। অনুষ্ঠানে সভাপতি ডাঃ আব্দুল লতিফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিদিন সকল রোগীদের যথাযথ চিকিৎসা প্রদানের বিষয়টি নিশ্চিত করে বলেন, সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও যতটুকু সম্ভব রোগীদেরকে সেবা প্রদান করা হয়। তিনি প্রতিদিনই রোগীদেরকে সরকারী ঔষধ সরবরাহের সাথে সাথে যে ঔষধগুলো হাসপাতালে নেই গরীব রোগীদের জন্য উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সাধ্যমতো বাইরে থেকে ঔষধ ক্রয়ের ব্যবস্থা গ্রহন করা হয় বলে জানান।

প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌছাতে বদ্ধপরিকর। আর সেই আলোকেই মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে তারা কাজ করছেন বলে ডাঃ আব্দুল লতিফ জানান।

#