দেবহাটায় ডি আর আর এর আয়োজনে প্রতিবন্ধী শিশুর অভিভাবকদের সমাবেশ


292 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় ডি আর আর এর আয়োজনে প্রতিবন্ধী শিশুর অভিভাবকদের সমাবেশ
ডিসেম্বর ৮, ২০১৫ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা :
দেবহাটায় ডিআরআরএর আয়োজনে চাহিদা সম্পন্ন শিশু ও ব্যক্তিদের অভিভাবকদের এক সমাবেশ ও বাৎসরিক সমন্বয় সভা মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় দেবীশহর ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়েছে।

ডিআরআরএর নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে নেদারল্যান্ডের প্রতিনিধি সাজ্জাকামিল, বিশিষ্ট সমাজসেবক মনোরঞ্জন মূখার্জী, বিশিষ্ট সমাজসেবক কাজী গোলাম ওয়ারেশ ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক উপজেলা কমান্ডার সুভাষ চন্দ্র ঘোষ। অনুষ্ঠানে শাখা ব্যবস্থাপক আনজির হোসেন, ডিআরআরএর সিরাজুল ইসলাম, দেবাশীষ ঘোষ, লিপিকা মন্ডল, প্রতাপ পাল, আসাদুল ইসলাম, করবী ও অভিভাবকদের মধ্যে আঞ্জুয়ারা পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।

প্রধান অতিথি শিশুরদেরকে প্রতিবন্ধী না বলে যদি তাদেরকে আমরা বিশেষ চাহিদা সম্পন্ন বলি সেটাই সঠিক হবে। তিনি বাল্য বিবাহকে শিশুর প্রতিবন্ধীতার জন্য অন্যতম দায়ী উল্লেখ করে সমাজ থেকে বাল্য বিবাহ প্রতিরোধ করার আহবান জানান। সভাপতি তার বক্তব্যে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদেরকে বোঝা না মনে করে তাদেরকে সম্পদে পরিনত করার আহবান জানান। শ্যামনগর, কালীগঞ্জ ও দেবহাটা উপজেলার প্রায় ১৫০ জনের অধিক অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।