দেবহাটায় বিদ্যা ও জ্ঞানের দেবী স্বরস্বতী পূজা স্বাড়ম্বরভাবে পালন


392 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় বিদ্যা ও জ্ঞানের দেবী স্বরস্বতী পূজা স্বাড়ম্বরভাবে পালন
ফেব্রুয়ারি ১৩, ২০১৬ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা দেবহাটা :  জ্ঞান, বিবেক ও বিদ্যাদায়িনী বিদ্যা ও জ্ঞানের দেবী স্বরস্বতী পূজা উপলক্ষ্যে দেবহাটা উপজেলা ফুটবল মাঠ স্বরস্বতী পূজা উদযাপন কমিটিসহ উপজেলার বিভিন্ন স্থানে ভিন্ন ভিন্ন স্বরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে।

দেবহাটা ফুটবল মাঠ স্বরস্বতী পূজা উদযাপন কমিটির আয়োজনে ফুটবল মাঠে শনিবার সকালে শুরু হওয়া ৩দিনব্যাপী অনুষ্ঠান মালা অনুষ্ঠিত হবে। প্রতি বছরের ন্যায় ফুটবল মাঠে অত্যন্ত জামজমক পূর্নভাবে স্বরস্বতী পূজা উদযাপন করা হচ্ছে।

এবছরও সেই আলোকে স্বরস্বতী পূজা উপলক্ষ্যে ৩ দিন ব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে। তার মধ্যে প্রথম দিন পুষ্পাঞ্জলি অর্পন, প্রসাদ বিতরন, ধর্মীয় অনুষ্ঠান ও রাত্রিকালীন ভোজ, দ্বিতীয় দিন বিভিন্ন শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান, তৃতীয় দিনও একই ধরনের আয়োজন করা হয়েছে।

শনিবার সকালে দেবীর পুষ্পাঞ্জলি অর্পনের মধ্য দিয়ে পূজারম্ভ করা হয়। এসময় ফুটবল মাঠ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ রামকৃঞ্চ দত্ত, শান্তনু ষোঘ, সমীর পাল, গোপাল গোম্বামী, বরুন কুমার সোম, অনিক, শুভ দে, দিপঙ্কর বিশ্বাস, গোপাল আচার্য্যসহ সকল নেতৃবৃন্দের সার্বিক তত্ত্বাবধানে এবং পরিচালনায় অত্যন্ত সুন্দরভাবে সকল অনুষ্ঠানমালা উদযাপিত হচ্ছে।

নেতৃবৃন্দ জানান, আগামীতেও বিদ্যার দেবী স্বরস্বতীকে বরন করার জন্য কমিটির উদ্যোগে জামহমকপূর্নভাবে স্বরস্বতী পূজা উদযাপিত করা হবে। আগামী সোমবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে পূজা শেষ হবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।