দেবহাটায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান পরিদর্শনে যুগ্ম সচিব


199 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান পরিদর্শনে যুগ্ম সচিব
সেপ্টেম্বর ১৭, ২০১৯ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

॥ আর.কে.বাপ্পা ॥

দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মানে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এই অনিয়মের বিষয়ে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোঃ সলিমুল্লাহ মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় সরেজমিনে পরিদর্শন করেছেন।

মুক্তিযোদ্ধাদের কল্যানে সরকার নানামুখী উদ্যোগের পাশাপাশি দেশের প্রতিটি উপজেলায় একটি করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মানের উদ্যোগ গ্রহন করে। তারই ধারাবাহিকতায় দেবহাটা উপজেলা সদরে একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মানের কাজ ২০১৮ সালের জানুয়ারী মাসে ১ কোটি ৭৪ লক্ষ টাকা চুক্তিমূল্যে দ্যা ইঞ্জিনিয়ারিং এন্ড আর্কিটেড লিমিটেড, মতিঝিল, ঢাকা নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে এই ভবন নির্মানের কাজ করছেন সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার রফিকুল ইসলাম নামের একজন ঠিকাদার। ইতিমধ্যে ভবন নির্মানের কাজ প্রায় সম্পন্নের পথে। কিন্তু উপজেলার মুক্তিযোদ্ধারা ভবনটি নির্মানে বিভিন্ন অনিয়মের অভিযোগ উত্থাপন করেন। যার কারনে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোঃ সলিমুল্লাহ সরেজমিনে পরিদর্শনের জন্য আসেন।

এসময় দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ আব্দুল গনি, উপজেলা প্রকৌশলী রথীন্দ্রনাথ হালদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, উপজেলা সহকারী প্রকৌশলী আকমল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দপ্তর কমান্ডার আব্দুর রউফ, অর্থ কমান্ডার সাবুর আলী, দেবহাটা সদর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী ইদ্রিস, বীর মুক্তিযোদ্ধা শেখ গোলাম, বীর মুক্তিযোদ্ধা মোহর আলী, দেবহাটা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আর.কে.বাপ্পা, সাংবাদিক ও সহকারী অধ্যাপক ইয়াছিন আলী, সাংবাদিক আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় যুগ্ম সচিব ভবনটির বিভিন্ন স্থান ঘুরে ঘুরে ত্রুটি দেখতে পান এবং অসন্তুষ্টি প্রকাশ করেন। ভবন নির্মানের ক্রটির বিষয়ে তিনি আগামী ১ সপ্তাহের মধ্যে সকল ক্রটি দূর করে সঠিকভাবে সরকারের নির্ধারিত নিয়মে কাজটি সম্পন্নের নির্দেশনা প্রদান করেন।