দেবহাটায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


423 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মার্চ ২৬, ২০১৬ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা ঃ ২৬শে মার্চ ছিল মহান স্বাধীনতা দিবস। বাঙালী জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিষ্মরনীয় দিন। সেইদিনটিকে স্মরন করে দেবহাটা উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে দেবহাটায় যথাযথ মর্যাদায় বিস্তারিত কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসটি পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল সকাল সাড়ে ৭ টায় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন।

পুষ্পমাল্য অর্পন করেন দেবহাটা উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, দেবহাটা মুক্তিযোদ্ধা সংসদ, দেবহাটা থানা, দেবহাটা প্রেসক্লাব, দেবহাটা উপজেলা আওয়ামীলীগ, উপজেলা বিএনপি, উপজেলা জাতীয় পার্টি, দেবহাটা কলেজ, দেবহাটা বিবিএমপি (মডেল) হাইস্কুল, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সমাজসেবী সংগঠন। পরে সকাল সাড়ে ৮ টায় দেবহাটা ফুটবল মাঠের মঞ্চে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে ডিসপ্লে প্রদর্শন করা হয়।

এছাড়া দুপুর ১১ টায় দেবহাটা ফুটবল মাঠের মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন। এখানে প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে দেবহাটা থানার ওসি মোস্তাফিজুর রহমান, উপজেলা আঃলীগের সভাপতি মুজিবর রহমান, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সাবেক শিক্ষক ইয়াছিন আলী ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ গাজী।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন নাহার ও উপজেলা আঃলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুল হকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় নবনির্বাচিত চেয়ারম্যান ফারুক হোসেন রতন, নবনির্বাচিত চেয়ারম্যান আবু বকর গাজী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা হারুন-অর রশিদ, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ বদরুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জসিমউদ্দীন, উপজেলা প্রাণী সম্পদের ভিএস জি.এম আব্দুল কুদ্দুস, দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর.কে.বাপ্পা প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় উপজেলার বিভিন্ন মুক্তিযোদ্ধাবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, ও সাংবাদিক সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিকালে প্রীতি ফুটবল খেলা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।