দেবহাটায় রাস্তার পাশের জেলা পরিষদের গাছ কেটে বিক্রি !


331 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় রাস্তার পাশের জেলা পরিষদের গাছ কেটে বিক্রি  !
ডিসেম্বর ১৫, ২০১৫ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা,দেবহাটা :
দেবহাটায় রাস্তার পাশের জেলা পরিষদের রোড শিশু সহ কয়েকটি গাছ কেটে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে।

গাছগুলি কেটে সখিপুরের বিভিন্ন স’মিলে রেখে বিক্রি করার চেষ্টা করা হচ্ছে বলে জানা গেছে।
তথ্য মতে জানা যায়, উপজেলার শীবনগর, কোড়া পাকড়াতলা ও ঈদগাহ কামটা এলাকার কয়েকটি গাছ গত কিছুদিন ধরে জেলা পরিষদে কর্মরত দেবহাটা ডাকবাংলার কেয়ারটেকার আবু জাফর কেটে বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গাছগুলির কিছু অংশ নামমাত্র ডাকবাংলার ভিতরে রেখে বেশীরভাগ অংশ সখিপুরের তাহাজ্জুদের স’মিল, হাসানের স’মিল ও মুনসুরের স’মিলে বিক্রি করার জন্য রেখে দেয়।

এ বিষয়ে সাংবাদিকরা উক্ত স’মিলে গেলে বিষয়টি জানাজানি হয়ে যায়। যার কারণে ইতিমধ্যে উক্ত ডাকবাংলার কেয়ারটেকার স্থানীয় কয়েকজনের সহযোগীতায় উক্ত স’মিল থেকে গাছগুলি সরিয়ে ফেলার চেষ্টা করছে বলে জানা গেছে।

তবে একটি তথ্য মতে জানা গেছে, দুই একটি গাছ হেলে পড়ার কারনে রাস্তায় চলাচলের অসুবিধা হচ্ছে এমন কারন দেখিয়ে জেলা পরিষদ থেকে অনুমোদন নিয়ে এসে উক্ত কেয়ারটেকার বড় বড় ভাল গাছগুলি কেটে বিক্রি করছে বলে স্থানীয়রা অভিযোগ করেছে।

এ বিষয়ে আবু জাফর জানান, জেলা পরিষদ প্রশাসক রাস্তার পাশে হেলে পড়া সকল গাছ কাটার অনুমতি দিয়েছেন। স’মিলে গাছ রাখার বিষয়ে তিনি জানান, ভ্যান নষ্ট হয়ে যাওয়ার কারনে উক্ত স’মিলের পাশে গাছগুলি রাখা ছিল। পরে সেগুলো নিয়ে আসা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহন করার জন্য সচেতন মহল যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।