দেবহাটায় সীমান্ত নদী ইছামতির ভেড়িবাঁধে ভাঙ্গন


929 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেবহাটায় সীমান্ত নদী ইছামতির ভেড়িবাঁধে ভাঙ্গন
আগস্ট ১, ২০১৫ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আর.কে.বাপ্পা, দেবহাটা :
দেবহাটায় গত কয়েকদিনের অবিরাম বর্ষনে সীমান্ত নদী ইছামতির ভেড়ীবাধের একাধিক স্থানে দেখা দিয়েছে ভয়াবহ ফাটল। যে কোন মুহুত্বে বিস্তির্ণ এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
এদিকে টানা বর্ষনে জনজীবন হয়ে পড়েছে বিপর্যস্ত। সাধারন মানুষ ঘর থেকে যেমন বের হতে পারছেনা, তেমনি সাধারন জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। অপরদিকে অবিরাম বর্ষনে উপজেলার অধিকাংশ মৎস্য ঘের ও নি¤œাঞ্চল ডুবে গেছে। অনেক কাঁচা ঘরবাড়ি ভেঙ্গে পড়েছে। যার কারনে মানুষেরা আর্থিক ক্ষতির পাশাপাশি চরম ভোগান্তির মধ্য দিয়ে জীবন অতিবাহিত করছে।
জানাগেছে, গত ঈদুল ফিতরের পরেরদিন থেকে সারাদেশের ন্যায় দেবহাটাতেও চলছে অবিরাম বর্ষন।এর ফলে উপজেলার অধিকাংশ ঘের ও নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। ঘের ভেসে যাওয়ায় মৎস্য চাষীদের পথে বসার উপক্রম হয়েছে। নি¤œাঞ্চল ডুবে যাওয়ার কারনে কাচা ঘরবাড়ি ভেঙ্গে বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সব এলাকায়  সরকারীভাবে এখনো পর্যন্ত সাহায্য সহযোগীতা  খবর পাওয়া যায়নি।
দেবহাটা উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা জানিয়েছেন, গত কয়েকদিনের অবিরাম বর্ষনে উপজেলার প্রায় ৪ হাজার হেক্টর জমির মৎস্য ঘের তলিয়ে গেছে। তবে তিনি ক্ষতির পরিমান নির্দিষ্টভাবে জানাতে পারেননি। পরে হিসাব করে তথ্য জানানো যাবে বলে তিনি জানান।