‘দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক জাতীয় করণের দাবিতে ২৩ ফেব্রুয়ারীর অবস্থান কর্মসূচি’


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক জাতীয় করণের দাবিতে ২৩ ফেব্রুয়ারীর অবস্থান কর্মসূচি’
ফেব্রুয়ারি ১৯, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক জাতীয় করণের দাবিতে আগামী ২৩ ফেব্রুয়ারী বি.এম আর সি ভবন ঢাকার সামনে অবস্থান কর্মসূচি সফল করার লক্ষ্যে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সাতক্ষীরা জেলা সিএইচসিপি কমিটির সভাপতি মোঃ আল আমিন।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশের সকল কমিউনিটি ক্লিনিকগুলোর কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে প্রত্যন্ত অঞ্চলের হত দরিদ্র মানুষের সেবা প্রদান করে আসছেন। কিন্তু এইসকল কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিরা দীর্ঘ দিন ধরে অবহেলিত রয়ে গেছেন। এখনও পর্যন্ত তারা প্রকল্পের আওতায় কাজ করেন। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের সরকার। তিনি ক্ষমতায় এসে সকল ক্ষেত্রে কর্মরতদের বেতন বৃদ্ধিসহ বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন। অথচ ওই সুযোগ সুবিধার সাথে কমিউনিটি ক্লিনিকে কর্মরতদের তেমন কোন সম্পৃক্ততা নাই।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম কয়েকবার কমিউনিটি ক্লিনিকগুলোকে জাতীয় করণের প্রতিশ্রুতি দিলেও তা এখনো পর্যন্ত বাস্তবায়ন হয়নি। স্বাস্থ্যমন্ত্রীর ওই প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে ইতিপূর্বে গত ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারী অর্ধ দিবস কর্মরিবতী পালন করা হয়েছে। এছাড়া কেন্দ্রীয় কমিটির নিদের্শনা অনুযায়ী গত ১৮ ফেব্রুয়ারী সারাদিন দেশব্যাপী কর্মবিরতী পালন করা হয়। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় যে সরকারের পক্ষ থেকে আমাদের প্রতি কোন ধরনের শান্তনা প্রদান করা হয়নি। আমরা অত্যান্ত হতাশ হয়েছি। প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আমরা সবসময় প্রতিজ্ঞাবদ্ধ। তারপরও আমরা অবহেলিত রয়ে গেলাম। তাই কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের প্রায় ১৪ হাজার সিএইচসিপিদের চাকুরী জাতীয় করণ এবং স্বাস্থ্যমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে আগামী ২৩ ফেব্রুয়ারী‘১৬ দেশব্যাপী বি.এম আর সি ভবন ঢাকার সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালনের করার জন্য সাতক্ষীরা জেলার সকল সিএইচসিপি বৃন্দের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা সিএইচসিপি কমিটির সহ-সভাপতি হাসিবুর রহমান, রবিউল ইসলাম, আবুল কালাম, হরিদাশ, সাধারন সম্পাদক সামছুর রহমান মিলন, যুগ্ন সাধারন সম্পাদক প্রবীর কুমার বিশ্বাস প্রমুখ।##