দেশব্যাপী ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন


141 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশব্যাপী ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন
অক্টোবর ৭, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

দেশব্যাপী অব্যাহত ধর্ষন ও যৌন নিপীড়নের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আয়োজনে বুধবার বেলা ১১ টায় শহরের নিউমার্কেটস্থ শহিদ আলাউদ্দিন চত্বরে ঘন্টাব্যাপী উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সহ-সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাবেক আইন সম্পাদক এড. ওসমান গণির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবু আফফান রোজ বাবু, সাধারণ সম্পাদক শামিমা পারভীন রতœা, নাগরিক আন্দোলন মঞ্চের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মশিউর রহমান পলাশ, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুশফিকুর রহমান মিল্টন, শেখ রাসেল শিশুকিশোর পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি আজমল হোসেন, প্রথম আলো বন্ধু সভার সভাপতি জাহিদা জাহান মৌ প্রমুখ।
বক্তারা এ সময় নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও সিলেটে এমসি কলেজে নববধূকে গণধর্ষণসহ দেশব্যাপী অব্যাহত ধর্ষন ও যৌন নিপীড়নের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, আইনের দীর্ঘসূত্রতায় যেন বিচার কার্যক্রম বিলম্ব না হয়। তারা সময় ধর্ষনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। একই সাথে তারা ধর্ষন ও যৌন নিপীড়নে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান।

#