দেশের উন্নয়নে তরুণদের এগিয়ে আসার আহ্বান


278 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশের উন্নয়নে তরুণদের এগিয়ে আসার আহ্বান
জানুয়ারি ২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
দেশের উন্নতি ও মানবজাতির কল্যাণের জন্য মেধা ও মননে নবীন ও তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শুক্রবার দুপুরে ঝিনাইদহ এক্স ক্যাডেটস অ্যাসোসিয়েশনের ১২তম পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। এর আগে, বেলা ১২টার দিকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ঝিনাইদহ ক্যাডেট কলেজ হেলিপ্যাডে অবতরণ করেন। পরে কলেজ ক্যাডেটরা তাকে গার্ড অব অনার প্রদান করেন।

ক্যাডেটদের উদ্দেশে রাষ্ট্রপাতি মো. আবদুল হামিদ আরও বলেন, ‘প্রতিনিয়ত পরিবর্তন, নতুনত্ব ও অগ্রগতির কারণে বর্তমান বিশ্ব দিন দিন আরও চ্যালেঞ্জিং হয়ে পড়ছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় উপযুক্ত লক্ষ্য ও নীতি নির্ধারণ করবেন, যা সর্বদা ন্যায়বিচার ও মুক্তির বার্তা প্রচার করে দেশের সেবা করতে তরুণদের অনুপ্রাণিত করবে। আপনাদের বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমেই বাংলাদেশ খুঁজে পাবে তার আগামী দিনের উন্নয়নের সোপান।’

শুক্রবার থেকে শুরু হয়ে তিন দিনব্যাপী অনুষ্ঠিত এক্স ক্যাডেটস অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেক্সকার সভাপতি এসকে মারুফ হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঝিনাইদহ ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল মো. সাদিকুল বারি, জেক্সকার সাধারণ সম্পাদক মাহাবুব আলিম, ভাইস চেয়ারম্যান রেজাউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে দেশ-বিদেশ থেকে সপরিবারে আসা বিপুলসংখ্যক এক্স ক্যাডেট উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য কৃতিত্ব রাখায় পাঁচ এক্স ক্যাডেটকে ক্রেস্ট প্রদান করা হয়।

এদিন, রাষ্ট্রপতির জন্মদিন হওয়ায় অনুষ্ঠানে বিশাল আকৃতির কেক কাটা হয়। তিনি ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বক্তব্য শুরু করেন।