দেশের সব দোকানপাট-শপিংমল খুলছে রোববার


206 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশের সব দোকানপাট-শপিংমল খুলছে রোববার
এপ্রিল ২৩, ২০২১ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
স্বাস্থ্যবিধি মেনে আগামী রোববার থেকে খুলছে দোকানপাট ও শপিংমল। প্রতিদিন দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা যাবে।

শুক্রবার মন্ত্রিপদিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

এর আগে ১৮ এপ্রিল রাজধানীর নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দোকান মালিক সমিতি ২২ এপ্রিল থেকে দোকান ও শপিংমল খুলে দেওয়ার দাবি জানায়। এছাড়া কয়েকদিন ধরেই দোকান-শপিংমল খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে আসছিলেন ব্যবসায়ীরা।

দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ঠেকাতে প্রথম দফায় গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের লকডাউন শুরু হয়, যে বিধিনিষেধের ধারাবাহিকতা চলে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপর দ্বিতীয় ধাপে ১৪ এপ্রিল থেকে সারাদেশে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়, যার মেয়াদ ছিল ২১ এপ্রিল পর্যন্ত। এই সময়সীমা শেষ হওয়ার আগেই লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

লকডাউনে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ আছে গণপরিবহন। বিমান, সমুদ্র, নৌ ও স্থলবন্দর এবং এ-সংক্রান্ত অফিসগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে। খোলা রয়েছে নিত্যপণ্যের দোকান। প্রথমে ব্যাংক বন্ধের ঘোষণা দিলেও পরে নির্দষ্টি সময় পর্যন্ত খোলার সিদ্ধান্ত হয়। এছাড়া নিজস্ব ব্যবস্থাপনায় চালু আছে শিল্পকারখানাগুলো।