দেশে আইএসের অস্তিত্ব নেই : তথ্যমন্ত্রী


114 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশে আইএসের অস্তিত্ব নেই : তথ্যমন্ত্রী
সেপ্টেম্বর ১, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কোনও অস্তিত্ব নেই বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, একটি গাড়ির চাকা ব্ল্যাস্ট হলেও বলা হয় আইএস করেছে। ককটেল ব্ল্যাস্ট হলেও বলা হয় আইএস করেছে। প্রকৃত সত্য হচ্ছে বাংলাদেশে আইএসের কোনও অস্তিত্ব নেই।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে এখন জঙ্গি সংগঠনগুলো অত্যন্ত দুর্বল অবস্থায় আছে। তবে তারা শেষ হয়ে গেছে এটা সঠিক নয়। তারা মাঝে মধ্যে নিজেদের অবস্থান জানান দেওয়ার জন্য ছোট ছোট হামলার ঘটনা ঘটায়। তবে যে যাই করুক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক আছে।

তিনি বলেন, ৪২ বছরে বিএনপিকে অভিনন্দন। তবে বিএনপির জন্মই অবৈধভাবে। জিয়াউর রহমান উচ্ছিষ্টভোগীদর নিয়ে দল গঠন করেছিলেন, ফলে বিএনপি একটি উচ্ছিষ্ট দল। বিএনপিকে সন্ত্রাস জঙ্গিবাদ পরিহার করে মানুষের কল্যাণে রাজনীতি করার আহবানও জনান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি দেশকে কিছুই দিতে পারেনি। বিএনপির নেতৃত্বে দেশ পরপর ৫বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। আমি বিএনপিতে বলব- জঙ্গি-সন্ত্রাস পরিহার করে সুস্থ রাজনীতিতে ফিরে আসুন।

হাসান মাহমুদ বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে আওয়ামী লীগকেও সভা-সমাবেশ করার অনুমতি দিতো না। ২১ আগস্টে সমাবেশের জন্য এমন জায়গা নির্ধারণ করে দিয়েছিল যাতে পাশের ভবন থেকে গ্রেনেড ছোড়া যায়। গভীর রাতে অনুমতি দেওয়া দিয়েছিল যাতে আমরা মঞ্চ বানাতে না পারি। সে কারণে ট্রাকে মঞ্চ বানানো হয়েছিল।