দেশে করোনাভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী


396 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশে করোনাভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী
এপ্রিল ১৩, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

দেশে ইতোমধ্যে করোনাভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন হয়ে গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে নিজের বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ, মিরপুর, বাসাবো এবং আরও কয়েকটি এলাকা বেশি সংক্রমিত হয়েছে। জেলাতে যেখানে সংক্রমিত হয়েছে, সে ব্যক্তিগুলো, যারা সংক্রমিত করেছে, তারা বিশেষভাবে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে গিয়েছে। এ বিষয়ে আমাদের আরও কঠোর পদক্ষেপ নিতে হবে। লকডাউন জোরদার করতে হবে।

তিনি বলেন, অনেক লোকজন ঘোরাফেরা করছে, বাইরেও লোকজন অযথা ঘোরাফেরা করছে। এ জিনিসটি পরিহার করতে হবে। কারণ, যেখানে বাইরে ঘোরাফেরা করবে, সেখানেই সংক্রমিত হবে। আমাদের ইতোমধ্যেই কমিউনিটি ট্রান্সমিশন (সামাজিকভাবে ছড়িয়ে পড়া) হয়ে গেছে। সেটা যাতে না বাড়ে, সেদিকে আমাদের খেয়াল করতে হবে।

করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়, আজ দেশে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ এ আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে ১৮২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

নতুন পাঁচজনসহ দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৩৯ জনে দাঁড়ালো এবং নতুন ১৮২ জনসহ দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮০৩ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন জন, এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৪২ জন।

গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বানও জানান মন্ত্রী।