দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ২৫৮ মৃত্যু


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ২৫৮ মৃত্যু
জুলাই ২৭, ২০২১ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে। এটি করোনায় দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ১৯ হাজার ৭৮৯ জনের।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৪ হাজার ৯২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনের করোনা শনাক্ত হলো।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ ৫২ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ।

উল্লেখিত ২৪ ঘণ্টায় মৃত ২৫৮ জনের মধ্যে ১৩৮ জন পুরুষ ও ১২০ জন নারী- এ তথ্য জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এদের মধ্যে ৮৪ জনই ঢাকা বিভাগের। এ ছাড়া চট্টগ্রামে ৬১, খুলনায় ৫০, রাজশাহীতে ২১, বরিশালে ১৩, সিলেটে ৭, রংপুরে ১১ এবং ময়মনসিংহে আরও ১১ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন আরও ১২ হাজার ৪৩৯ জন সুস্থ হয়ে উঠেছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ নিয়ে এখন পর্যন্ত মোট ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন করোনা থেকে সেরে উঠেছেন।
উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম কারো দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম কারো মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে প্রতিনিয়ত শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে।