দেশে ফিরেছেন রাষ্ট্রপতি


237 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেশে ফিরেছেন রাষ্ট্রপতি
অক্টোবর ২৭, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সুইজারল্যান্ডের জেনেভায় পাঁচ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শনিবার সকাল ৮টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা পৌঁছান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, পুলিশের আইজিপি এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জেনেভার প্যালেইস দেস নেশন্স-এ ২২ থেকে ২৬ অক্টোবর ৫ দিনব্যাপী অনুষ্ঠিত বিশ্ব বিনিয়োগ ফোরাম-২০১৮ এর উদ্বোধনী অধিবেশনে অংশ নেন। এবারে এই সম্মেলনের প্রতিপ্রাদ্য ছিল ‘ইনভেস্টিং ইন সাসটেইনেবল ডেভেলপমেন্ট’।

তিনি বিশ্ব নেতৃবৃন্দের বিনিয়োগ শীর্ষ সম্মেলনে তার বক্তৃতায় মানবসম্পদ, তাদের শিক্ষা ও দক্ষতা উন্নয়নে সঠিক বিনিয়োগের ওপর জোর দেন। বিনিয়োগ ফোরামে তিনি বিশ্ব নেতৃবৃন্দ এবং এতে অংশ নেয়া দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময় করেন।

রাষ্ট্রপতি সেখানে তার প্যালেস অব রেসিডেন্সে প্রবাসী বাংলাদেশি ও ব্যবসায়ী সম্প্রদায়ের নেতাদের বক্তব্য শোনেন। তিনি তাদের সাথে কুশল বিনিময় করেন এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কাজ করার আহ্বান জানান।