দৈনিক সংবাদ-এর সম্পাদক মুনীরুজ্জামানের মৃত্যুতে তালার গণমানুষের শোক


183 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দৈনিক সংবাদ-এর সম্পাদক মুনীরুজ্জামানের মৃত্যুতে তালার গণমানুষের শোক
নভেম্বর ২৪, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি, এম. জুলফিকার রায়হান ::

বাংলাদেশের প্রাচীনতম পত্রিকা- দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা খন্দকার মুনীরুজ্জামান আর নেই। মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে তিনি মারা যান (ইন্না লিল্লাহি….রাজেউন)। বাংলাদেশের প্রথিতযশা সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান ২০১০ সালের ৪ জানুয়ারি দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক হন। মৃত্যুর আগের দিন পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেন।
দৈনিক সংবাদ-এর ভারপ্রাপ্ত সম্পাদক, কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক ও অসাম্প্রদায়িক চেতনার ধারক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে তালার সাংবাদিক সমাজ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং গণমানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।
সৎ, পরিচ্ছন্ন এবং সাংবাদিকতার অনন্য প্রতিষ্ঠান- খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি প্রদান করেছেন, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এবং সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত। এছাড়া বিবৃতি প্রদান করেছেন, তালা রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা উত্তরন পরিচালক শহিদুল ইসলাম, এটিএন বাংলার বিশেষ প্রতিবেদক সৈয়দ রিয়াজ, অধ্যক্ষ আব্দুর রহমান, ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন, সহ সভাপতি পি.এম. গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ প্রভাষক এস. আর. আওয়াল, দপ্তর সম্পাদক এম.এ. জাফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ফারুক হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ সিদ্দিক, সদস্য ইন্দ্রজিৎ দাশ বাপি, নারায়ন মজুমদার, জয়দেব চক্রবর্ত্তী, প্রভাষক এস.আর. আওয়াল, কে.এম শাহীনুর রহমান, এম.এ মান্নান, বাহারুল ইসলাম, মো. আফতাব হোসেন, মিজানুর রহমান, হাসান আলী বাচ্চু, রিপন হুসাইন, রেশমা খাতুন, মোমরেজ আলম, শাহীনুর রহমান, আব্দুর রহমান ও সাংবাদিক দানিয়েল বি. সরকার প্রমুখ। অনুরুপ বিবৃতি প্রদান করেছেন, তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অচিন্ত্য সাহা, নাগরিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়াদ্দার, জেএসডি’র কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, তালা উপজেলা ওয়ার্কাস পার্টির সাধারন সম্পাদক হিরন্ময় মন্ডল ও তালা সদর প্রেসক্লাবের সভাপতি আব্দুল জব্বার প্রমুখ। বিবৃতিদাতারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

#