সাতনদী সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি


282 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতনদী সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি
এপ্রিল ১২, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে দায়ের মামলা প্রত্যাহারের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় সাংবাদিকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর তুলে দেন। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ তথ্য প্রযুক্তি আইনের ৫৭ এর ক ধারা বাতিলের দাবীও জানান। প্রসঙ্গত, সম্প্রতি আশাশুনি উপজেলার মহিউদ্দিন বাদি হয়ে সাতক্ষীরার স্থানীয় দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমানের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় সাতক্ষীরা আদালতে একটি মামলা দায়ের করে। আদালতের বিচারক মামলাটি এজহারভূক্ত করার জন্য সদর থানার ওসিকে নির্দেশ প্রদান করেন।
মঙ্গলবার সকালে সাংবাদিক নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কার্যালয়ে মামলা প্রত্যাহারের দাবীতে স্মারকলিপি তুলে দেন। উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, দৈনিক কালের চিত্রের সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আবু আহমেদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদন কল্যান ব্যানার্জি, আর টিভির রামকৃষ্ণ চক্রবর্তী, দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান হাবিব।

জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুনছুর আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।
এ সময় জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন বলেন, মামলা আদালতে হয়েছে। আদালত নিয়ে কোন মন্তব্য করা যাবে না। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, তথ্য ও প্রযুক্তি আইনের এ ধারায় মামলা করতে হলে পত্রিকা অন লাইনে থাকতে হবে। রিপোর্ট ফেসবুকে দিতে হবে। কিন্তু সাতনদী পত্রিকার কোন অন লাইন সংস্কারণ নেই। ফলে মামলায় ত্রুটি আছে। ফলে মামলার সুষ্ঠু সমাধানও দাবী করেন।