দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন তামিম


237 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন তামিম
অক্টোবর ৪, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ইনজুরির কারণে তামিম ইকবালকে নিয়ে শঙ্কা ছিল। সেই শঙ্কাই বাস্তবে রূপ নিল। ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে পড়েছেন এই বাংলাদেশি ওপেনার।

দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে গা গরমের ম্যাচে ব্যাটিংয়ের সময় বাম পায়ের পেশিতে চোট পান তামিম। শতভাগ ফিট না হয়েও পচেফস্ট্রুম টেস্টে খেলেন তিনি। প্রোটিয়াদের কাছে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে পরাজিত হওয়া টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৩৯ এবং ০ রান করেন তামিম।

প্রথম টেস্টের পর স্ক্যান করানো হয় তামিমের। স্ক্যানের পর তার ছিটকে পড়া নিশ্চিত হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বরাত দিয়ে ইএসপিএন-ক্রিকইনফো এটি নিশ্চিত করেছে।

ইনজুরির কারণে তামিমকে সর্বোচ্চ চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে। তেমনটি হলে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না তামিমের। অবশ্য ১০ থেকে ১২ দিনের মধ্যে ফিট হয়ে যাওয়ার সামান্য সম্ভাবনাও রয়েছে। যে কারণে দক্ষিণ আফ্রিকায় স্কোয়াডের সঙ্গেই থাকবেন তামিম।

শুক্রবার শুরু হবে ব্লুমফন্টেইন টেস্ট। তামিম ছিটকে পড়ায় তার জায়গায় একাদশে ঢুকবেন সৌম্য সরকার। ওপেনিংয়ে ইমরুল কায়েসের সঙ্গী হবেন সৌম্য।

সাকিব আল হাসান টেস্ট থেকে বিশ্রামে যাওয়ায় দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হওয়ার আগেই ধাক্কা খায় বাংলাদেশ। এবার ছিটকে পড়েছেন তামিমও। ২০১৩ সালের মার্চের পর প্রথমবারের মতো তামিম ও সাকিবকে ছাড়া সাদা পোশাকের ক্রিকেটে খেলতে নামছে বাংলাদেশ।