দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত, একদিনেই শনাক্ত ৮১ হাজার


205 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত, একদিনেই শনাক্ত ৮১ হাজার
এপ্রিল ২, ২০২১ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ভারতে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে। দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটি। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে কয়েক গুণ বৃদ্ধি পাচ্ছে। রোগী শনাক্তেও তৈরি হচ্ছে রেকর্ড।

শুক্রবার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যানুযায়ী দেখা যায়, ছয় মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি অর্থ্যাৎ ৮১ হাজার ৪৬৬ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ভ্যাকসিন কার্যক্রম চললেও কোনওভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না সংক্রমণ।

রয়টার্স জানিয়েছে, ভারতে এখন এক কোটি ২০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত। যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর সংক্রমণে তৃতীয় শীর্ষ দেশ ভারত। নতুন করে ৪৬৯ জনের মৃত্যুর মধ্যদিয়ে দেশটিতে মৃতের সংখ্যা এক লাখ ৬৩ হাজার ৩৯৬ জনে দাঁড়িয়েছে।

এরআগে গত ২ অক্টোবর ভারতে ৮১ হাজার ৪৮৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। এতদিন এই সংখ্যাই ছিল সর্বোচ্চ। তবে সম্প্রতি সংক্রমণ বেড়েছে। এর প্রভাবে অনেকটা বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটি। স্বাস্থ্যসেবা খাতে সংকট দেখা দিয়েছে। চিকিৎসা সংশ্লিষ্ট কর্মীরা ও হাসপাতালগুলো চাপ সালমাতে হিমশিম খাচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদ মাধ্যম এনডিটিভি বলছে, মহারাষ্ট্র, ছত্তিশগড়, পাঞ্জাব, কেরালা, তামিলনাড়ু ও গুজরাটসহ বিভিন্ন এলাকায় করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। দিল্লিতে একদিনেই সংক্রমণ বেড়েছে ৫৩ ভাগ।