দ্য হানড্রেডের ড্রাফটে ১১ টাইগার ক্রিকেটার


151 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দ্য হানড্রেডের ড্রাফটে ১১ টাইগার ক্রিকেটার
অক্টোবর ১৭, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

একশ’ বলের ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে বেশ আগে থেকেই তোড়-জোড় শুরু হয়ে গেছে। আগামী বছরের জুলাই-আগস্টে দ্য হানড্রেড নামক এই টুর্নামেন্ট মাঠে গড়াবে। সময় গুনলে এখনও নয় মাস বাকি। কিন্তু এখনই শুরু হয়ে গেছে প্লেয়ার ড্রাফট। সেখানে অনেক নামি-দামি ক্রিকেটারের ভিড়ে আছেন বাংলাদেশের ১১ তারকা।

দ্য হ্যানড্রেডের নিবন্ধনে সাকিব আল হাসানের নাম থাকবে এতে কোন সন্দেহ ছিল না। সঙ্গে তামিম ইকবাল, মুস্তাফিজসহ শুরুতে আরও ছয়জন বাংলাদেশি ক্রিকেটার ছিলেন ড্রাফটে। পরে মাহমুদুল্লাহ, লিটন দাস, মুশফিকুর রহিম এবং ইমরুল কায়েসরা যোগ হয়েছেন। আর একশ’ বলের এই টুর্নামেন্টের জন্য ড্রাফটে আছেন মোট ২৩৯ বিদেশি ক্রিকেটার।

আগামী রোববার লন্ডনের স্কাই স্টুডিওতে ওই বিদেশিদের মধ্য থেকে খেলোয়াড় বেছে নেবে টুর্নামেন্টে অংশ নেওয়া আটটি দল। প্লেয়ার ড্রাফটের চূড়ান্ত তালিকায় সর্বোচ্চ ভিত্তি মূল্য ধরা হয়েছে এক লাখ ২৫ হাজার পাউন্ড। এই তালিকায় নেই বাংলাদেশের কেউ। তবে দ্বিতীয় সর্বোচ্চ এক লাখ পাউন্ডের ক্যাটাগরিতে আছেন সাকিব ও তামিমের নাম।

চতুর্থ সর্বোচ্চ ৬০ হাজার পাউন্ডের ড্রাফটে আছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। মুশফিকুর রহিম, লিটন দাস ও ইমরুল কায়েস নিবন্ধিত হয়েছেন ৪০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে। তবে মাহমুদুল্লাহ রিয়াদ, সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ ও আবু হায়দার রনি ড্রাফটে থাকলেও তাদের কোনো ভিত্তিমূল্য ধরা হয়নি।

তবে এই টুর্নামেন্টে বেশি বিদেশি ক্রিকেটার নেওয়ার সুযোগ নেই। প্রতি দল নিতে পারবে তিনজন করে বিদেশি। তবে তিনজনকেই খেলাতে পারবে দলটি। টুর্নামেন্টে অংশ নেওয়া আটটি দলই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের মালিকানাধীন। বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের মতো এখানেও নেই ভারতীয় ক্রিকেটার।