দ্রুতই পরের পুরস্কারের আশা মুস্তাফিজের


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দ্রুতই পরের পুরস্কারের আশা মুস্তাফিজের
মে ১৪, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে খুব খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান। তবে দ্বিতীয় ম্যাচেই তিনি নিয়েছেন ৪ উইকেট। হয়েছেন ম্যাচ সেরা। পেলেন দুই বছর পর ম্যাচ সেরার পুরস্কার। মুস্তাফিজ আশা করছেন পরের ম্যাচ সেরার পুরস্কারটা তিনি দ্রুতই পাবেন। বেশি অপেক্ষা করতে হবে না।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উইকেট পাওয়ায় খুশি মুস্তাফিজ বলেন, ‘আমি কেবল আশা করছি পারি, পরের ম্যাচ সেরার পুরস্কারটা পেতে খুব বেশি দেরি লাগবে না। ম্যাচ সেরা হয়ে আমি খুশি। প্রথম উইকেট পাওয়ার পরই আত্মবিশ্বাসী হয়ে উঠেছিলাম। এছাড়া স্লগ ওভারে অনেকদিন ধরে বল করায় আমি এখানে বল করতে এখন অভ্যস্ত।’

বল হাতে ভালো করলে আত্মবিশ্বাস বাড়ে বলে জানান মুস্তাফিজ। কাটার মাস্টার বলেন, ‘এটা ঠিক প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে আমি ভালো পারফর্ম করতে পারিনি। কিন্তু সামনে বিশ্বকাপ আসছে। আমি সেখানে ধারাবাহিকভাবে ভালো করতে চাই।

আন্তর্জাতিক অঙ্গনে মুস্তাফিজের আগমণ দুর্বোধ্য এক তারার মতো। শুরুর ২৮ ম্যাচে তিনি ৪১ উইকেট নেন। কিন্তু ইনজুরিতে পড়ে ফিজের সেই ধার কমে গেছে। আগের মতো পেস নেই বোলিংয়ে। এছাড়া মুস্তাফিজ মনে করেন, তার বোলিং নিয়ে প্রতিপক্ষ অনেক কাটাছেড়া করেছে। সে কারণে শুরুর মতো ভালো করা তার জন্য কঠিন হয়ে পড়েছে। এছাড়া কন্ডিশনও একটা ব্যাপার।

মুস্তাফিজের ভাষ্যে, ‘আমাদের দেশে তো খুব গরম। তাপমাত্রা ৩২-৩৩ ডিগ্রী সেলসিয়াস। এখানে ঠান্ডা, তাপমাত্রা ছয়-সাত ডিগ্রী। শীতে বেশ ভুগতে হচ্ছে। এটাই স্বাভাবিক। তবে এখানে আবহাওয়া আস্তে আস্তে গরম হচ্ছে।’ এছাড়া মুস্তাফিজ ক্যারিয়ারের শুরুর দিকে দেশের মাটিতে বেশি খেলেছেন। ইনজুরির পরে বিদেশে খেলছেন বেশি। যে কারণে তার ভালো করা কঠিন হয়ে যাচ্ছে বলেও মনে করেন তিনি। তার বিশ্বাস দেশের মাটিতে খেলা হলে এখনও সেই পুরনো ফিজকে দেখা যাবে।