ধোনির রেকর্ড ভাঙলেন পান্ত


104 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ধোনির রেকর্ড ভাঙলেন পান্ত
সেপ্টেম্বর ৩, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ওয়ানডে ক্রিকেটে এখনও জায়গা পাকা হয়নি ঋষভ পান্তের। তবে টেস্টে ধোনির জায়গা দখলে নিয়েছেন ঋষভ পান্ত। ধোনি টেস্ট ক্রিকেটকে বিদায় বলার পরে ঋদ্ধিমান সাহার হাতে ওঠে গ্লাভস। এখন সেটা পান্তের দখলে। ওয়ানডে, টি-২০ ক্রিকেটেও ধোনির বিকল্প ভাবা হচ্ছে পান্তকে। ভারতের তরুণ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এরই মধ্যে ধোনির একটি রেকর্ড ভেঙেছেন।

ভারতের হয়ে দ্রুত ৫০ ডিসমিসালের রেকর্ড গড়েছেন তিনি। এছাড়া দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দ্রুত ৫০ ডিসমিসাল করে অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্টের পাশে বসেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন স্বাগতিকদের দ্বিতীয় ইনিংসে এই রেকর্ড গড়েন পান্ত। ইশান্ত শর্মার বলে ক্রেগ ব্রাথওয়েটের ক্যাচ নেন উইকেটের পেছনে। ছুঁয়ে ফেলেন ৫০ ডিসমিসালের রেকর্ড।

ধোনির এই রেকর্ড নিজের করতে পান্ত নেন ১১ টেস্ট। ধোনি ভারতের হয়ে ১৫ টেস্টে ৫০ ডিসমিসালের মাইলফলক স্পর্শ করেন। পান্তের মতো গিলক্রিস্টও ১১ টেস্টে ৫০ ডিসমিসালের মাইলফলক স্পর্শ করেন। ১০ টেস্টে ৫০ ডিসমিসালের আন্তর্জাতিক রেকর্ডটি যৌথভাবে দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক মার্ক বাউচার এবং ইংল্যান্ডের জস বাটলার এবং অস্ট্রেলিয়ার টিম পেইনের দখলে আছে।

ভারত বাঁ-হাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্তকে লম্বা দৌড়ের ঘোড়া মনে করছে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির কথাতেই তা স্পষ্ট, ‘আমরা অবশ্যই ঋষভকে ভারতের ভবিষ্যত তারকা মনে করি। সে দারুণ দক্ষ এবং প্রতিভাবান। তাকে এখন কিছু সময় দিতে হবে। দলে জায়গা করে দিতে হবে এবং চাপ দিলে হবে না। আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্যই আপনাকে চাপ সামলাতে হবে। পান্ত এরই মধ্যে অনেকটা পথ এগিয়েছে।’