নওয়াবেঁকীতে বাল্যবিবাহ নির্মূলে র‌্যালী ও আলোচনা সভা


336 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নওয়াবেঁকীতে বাল্যবিবাহ নির্মূলে র‌্যালী ও আলোচনা সভা
সেপ্টেম্বর ২০, ২০১৭ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

মোঃ আশিকুর রহমান ::
“১৮’র আগে বিয়ে নয়, বালিকা বধূ নয়” এই স্লোগানকে সামনে রেখে ০৯/১৮/২০১৭ তারিখ সোমবার সকাল ১০ টার সময় ১০ নং আটুলিয়া ইউপি হলরুমে নবযাত্রা প্রকল্প (ইউএসএআইডির) অর্থায়নে ওয়াল্ড ভিশন বাংলাদেশের তত্ত্বাবধায়ন ও সুশীলনের বাস্তবায়নে বাল্যবিবাহ নির্মূলে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রথমে নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গন থেকে ছাত্র ও ছাত্রী সমন্বয়ে শিক্ষকদের নেতৃত্বে এক শোভা যাত্রা র‌্যালী অনুষ্ঠিত হয়। পরবর্তীতে”১৮’র আগে বিয়ে নয়, বালিকা বধূ নয়” এই ক্যাম্পেইনে আটুলিয়া ইউপি হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত র‍্যালী ও আলোচনা সভায় আটুলিয়া ইউপি চেয়ারম্যান জনাবঃ আবু সালেহ বাবু এর সভাপতিত্বে বাল্য বিবাহ রোধ ও জনসচেতনা মূলক বক্তব্য রাখেন-নওয়াবেকী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাবঃ একরামুল কবির বাবলু, ইউপি সচিব’ মোঃ আবু সাইম, প্রাক্তন ইউপি সদস্যা’ সেহেলি পারভীন (ঝর্ণা),ওয়ার্ল্ড ভিশন’ জেন্ডার অফিসার- রোমানা আক্তার।

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেন্ডার অর্গানাইজার মোঃ ফজলুল হক ও কানিজ ফাতেমা, ইউপি সদস্য/সদস্যা নবযাত্রা প্রকল্পের সকল কর্মকর্তা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী শিক্ষক সুশিল সমাজের গণ্যমান্য বেক্তিবর্গ, প্রমুখ । উক্ত আলোচনা সভা শেষে সকলেই বাল্য বিবাহ রোধে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সমাপনি বক্তব্যে চেয়ারম্যান আবু সালেহ বাবু বলেন- বর্তমান তরুন প্রজন্ম ভবিষ্যৎ দিনের কর্ণধর,আমাদের যেভাবে সম্ভাব এই বাল্য বিবাহ রোধ করতে হবে,দরকারে কিছুদিন পরপর বাল্যবিবাহ রোধে জনসচেতনতা মূলক বিভিন্ন স্থানে উঠন বৈঠাক করতে হবে। তিনি আরো বলেন ২০২০ সালের ভিতর আটুলিয়া ইউনিয়ন থেকে বাল্য বিবাহ রোধ করবেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নবযাত্রা প্রকল্পের টেকনিক্যাল অফিসার জেন্ডার, মোঃ আসাদুজ্জামান রিপন।