নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ন জয়ন্তীতে নবীন-প্রবীণ মিলন মেলা


531 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ন জয়ন্তীতে নবীন-প্রবীণ মিলন মেলা
ডিসেম্বর ২৪, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

রাহাত রাজা:
পঞ্চাশ বছর পূর্তিতে সুবর্ন জয়ন্তী পালন করলো সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়। এ উপলক্ষে বিদ্যালয়ে বসেছিল নবীন ও প্রবীণদের এক মিলন মেলা।

noabeki-high-school-photos-2
শনিবার নানা আয়োজনের মধ্য দিয়ে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র , শিক্ষক , অভিভাবক ও সংশ্লিষ্টরা তাদের স্মৃতি চারন করে বলেন এ বিদ্যালয় থেকে লেখাপড়া শিখে বহু গুনী  মানুষ তৈরি হয়েছেন । তারা এখন সমাজের বিভিন্ন স্তরে  নেতৃত্ব দিচ্ছেন ।
১৯৫৯ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয় থেকে প্রথম এসএসসি পরিক্ষায় ছাত্র ছাত্রীরা অংশ নেন। এর পর থেকে প্রতি বছরই বিদ্যালয়ের ফলাফল সন্তোষজনক বলে মন্তব্য করেন তারা। প্রায় তিন একর নিজস্ব জমির ওপর প্রতিষ্ঠিত নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ে এখন শিক্ষার্থী  সংখা ছয় শতাধিক উল্লেখ করে বক্তারা বলেন এর উন্নয়নে সরকার সব ধরনের সহায়তা দিয়েছে। স্থানীয় জনগনও বিদ্যালয়টিকে সাজিয়ে তুলতে সব সময় সহযোগিতা করে যাচ্ছেন।  বিদ্যালয়ের এক সময়ের ছাত্র মো. লুৎফর রহমান বলেন এমন একটি বিদ্যালয়ে লেখাপড়া করতে পেরে তিনি গর্বিত। বক্তারা বলেন  ১৯৮৮ সালের ঘুর্নিঝড়  ও ২০০৯ সালের প্রলয়ংকরী আইলার ঘুর্নিঝড়ে  বিদ্যালয়টি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়। তারপরও এই ক্ষতি কাটিয়ে উঠে বিদ্যালয়টি স্ব মহিমায় সমুজ্জ্বল হয়ে আছে । তারা বিদ্যালয় নিয়ে অনেক স্মৃতি চারণ করেন।

15622079_1879978652236347_7161519561760062741_n
প্রধান শিক্ষক শশাংক কুমার মন্ডলের  সভাপতিত্বে সুবর্ন জয়ন্তী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এড. জহুরুল হায়দার, ম্যানেজিং কমিটির সভাপতি গাজি কামরুল ইসলাম ,  গনমুখী ফাউন্ডেশনের  নির্বাহী পরিচালক   মো. লুৎফর রহামান ,  আটুলিয়া ইউপি চেয়ারম্যান আবু সালেহ বাবু,সাবেক প্রধান শিক্ষক  আবুবকর সিদ্দিক, এমএম হারুনার রশীদ, আসাদুজ্জামান মিঠু প্রমুখ।
এর আগে শ্যামনগরের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার সুবর্ন জয়ন্তী উদ্বোধন করেন।