নগরঘাটার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস পালন


311 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নগরঘাটার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস পালন
ডিসেম্বর ১৬, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

তালা উপজেলার বঙ্গবন্ধু পেশা-ভিত্তিক বিদ্যালয় ও নগরঘাটা বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যথাযত মর্যাদায় আনন্দ উল্লাসের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালন ও আলোচনা সভার আয়োজন করা হয়। ১৬ই ডিসেম্বর সকাল ৮ঘটিকার সময় অনুষ্ঠানের শুরুতে উভয় শিক্ষা প্রতিষ্ঠানে বিজয় পতাকা উত্তোলন করা হয়।

বিজয় দিবস বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। প্রতি বছর ১৬ ডিসেম্বর বাংলাদেশে দিনটি বিশেষভাবে পালিত হয়। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারীভাবে এ দিনটিতে ছুটি ঘোষণা করা হয়। ৯ মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানী বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। এর ফলে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। আলোচনা সভায় শিক্ষার্থীদের মাঝে ইতিহাসের এই বিষয়ের উপর আলোকপাত করেন বঙ্গবন্ধু পেশা-ভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লায়লা পারভীন সেঁজুতি ও নগরঘাটা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আব্দুস সাত্তার।

এসময় আরো উপস্থিত ছিলেন, উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি সকল শিক্ষক-শিক্ষিকা বৃন্দ ও উভয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বৃন্দ।