নচিকেতার লেখা গল্প নিয়ে ছবিতে অপু


511 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নচিকেতার লেখা গল্প নিয়ে ছবিতে অপু
জুন ৪, ২০১৮ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতার লেখা গল্প নিয়ে এবার তৈরি হচ্ছে সিনেমা। তার লেখা গল্পের নামেই ছবির নাম ‘শর্টকাট’। এ ছবিতে দেখা যাবে দুই বাংলার জনপ্রিয় দুই মুখ পরমব্রত ও অপু বিশ্বাস।

এমনটাই জানানো হয়েছে আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে। এতে বলা হয়েছে, সুবীর মণ্ডলের পরিচালনায় এ ছবিতে আরও অভিনয় করবেন গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন ও ওরিন।

নচিকেতা আনন্দবাজারকে বলেন, ‘সুবীর কতো ভালো ছবি বানাবে, তা আমি জানি না। তবে ও মানুষটা খুব ভাল। তাই গল্পটা ওকেই দিলাম।’

সুবীর মণ্ডল ছবির ব্যাখ্যায় বলেন, ‘আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট নেওয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ। এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আর একটি ছেলে। আপাতদৃষ্টিতে দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এবার তারা পরিস্থিতি থেকে বেরোতে পারে কি না সেটা নিয়েই গল্প।

গল্পের অন্য একটি দিকের কথা বলেন নচিকেতা। ‘কলকাতাকে আমরা যে ভবে দেখি, সেটাই তো শহরের আসল রূপ নয়। গভীরে গভীরে অনেক স্তর রয়েছে। বাংলা ছবিতেও সেগুলো উঠে আসেনি। এই ছবির মাধ্যমে সেগুলো দর্শক জানতে পারবেন।’

‘শর্টকাট’ প্রথম ছবি হলেও পর পর অনেক ছবির পরিকল্পনা সেরে ফেলেছেন সুবীর। তিনি বলেন, ‘প্রযোজকদের কাছে গিয়ে কাজ চাইতে পারি না। এটা আমার সমস্যা। এই ছবিটা করতে তৃণা ফিল্ম এগিয়ে এসেছে। এরপর আরও ছয়টা ছবির পরিকল্পনা আছে। সোমবার থেকেই শুরু হয়েছে ‘শর্টকাট’-এর শুটিং। প্রত্যাশা মতোই ছবির মিউজ়িকের দায়িত্বে নচিকেতা নিজেই।’