নবজীবন ইন্সটিটিউটে বই উৎসব অনুষ্ঠিত


399 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নবজীবন ইন্সটিটিউটে বই উৎসব অনুষ্ঠিত
জানুয়ারি ১, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরায় সারা জেলার ন্যায় গতকাল শুক্রবার নবজীবন ইন্সিিটটিউটের উদ্যোগে আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে বই উৎসব উৎযাপন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে সকাল দশটায় নবজীবন ইন্সিিটটিউট প্রাঙ্গনে ছাত্র-ছাত্রী, শিক্ষক, অবিভাবক ও কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতীতে বই উৎসবটি এক মিলন মেলায় পরিনত হয়।

নতুন বই প্রাপ্তির আনন্দে কোমল মতি শিক্ষার্থীদের মধ্যে আনন্দ ও উচ্ছাসের বন্যা পরিলক্ষীত হয়। প্রথমে রজনীগন্ধা দিয়ে সকল ছাত্র-ছাত্রী,শিক্ষক,অভিভাবক ও অতিথীদেরকে ইংরেজী ২০১৬ এর শুভেচ্ছা জানানো হয়। বই বিতরণ অনুষ্ঠানে নবজীবন ইন্সটিটিউটের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্যার সভাপতিত্বে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন। বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খান ও নবজীবন ইন্সিিটটিউটের অভিভাবক প্রতিনিধি মোঃ আবুল কাসেম। প্রধান অতিথীর বক্তব্যে সাতক্ষীরা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন বলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী  জননেত্রী শেখ হাসিনা সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় দেশব্যাপী নববর্ষের প্রথমদিনে সকল কোমল মতি শিক্ষার্থীদের হাতে একযোগে বই পৌছে দেওয়ার মহতি উদ্যোগ গ্রহন করা হয়েছে। তাই সরকারের স্বাস্থ্য, কৃষি ও অন্যান্য সফলতার পাশাপাশি বই উৎসব দিবসটি অত্যান্ত গর্ব ও আনন্দের দিন।

তিনি আরও বলেন শিক্ষা ব্যতিত কোন জাতি উন্নতি লাভ করতে পারেনা। তাই শিক্ষাক্ষেত্র যথাসময়ে বই পৌছে দেওয়া এবং পাঠদান শুরু করা অত্যান্ত জরুরি। সরকারের এই মহতি উদ্যোগকে সাধূবাদ জানিয়ে তিনি বলেন বর্তমান সরকারের সময়ে শিক্ষাঙ্গনে অনেক উন্নয়ন, মান বৃদ্ধি এবং ধারাবাহিক সফলতা এসেছে। সরকারের ঐকান্তিক প্রচেষ্টাকে সফল করতে তিনি শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সকলকে একযোগে এবং আন্তরিকভাবে কাজ করার আহব্বান জানান। পরে অতিথিবৃন্দ সকল শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলেদেন। এ সময় নতুন বই পেয়ে শিক্ষার্থীরা আনন্দে উল্লাসে মেতে ওঠে। এসময় সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবকরা উপস্থিত ছিলেন।—প্রেস বিজ্ঞপ্তি