নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র-ছাত্রীদের নবীনবরন অনুষ্ঠিত


1074 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের  ছাত্র-ছাত্রীদের নবীনবরন অনুষ্ঠিত
আগস্ট ১৬, ২০১৬ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের নবীনবরন অনুষ্ঠান মঙ্গলবার সকাল ৯টায় নবজীবন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সকাল থেকে নবজীবন ক্যাম্পাস যেন নবীন ও পুরাতন ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় পরিনত হয় ।
কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্টানটির শুভ সুচনা হয় । পরবর্তীতে রজনীগন্ধা ফুল দিয়ে নবীনদের বরন করে নেন সিনিয়ির ছাত্র-ছাত্রীরা।  নবজীবনের নির্বাহী পরিচালক ও নবজীবন ইনস্টিটিউটের চেয়ারম্যান তারেকুজ্জামান খানের সভাপতিত্বে নবীনবরন অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্য রাখেন বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সহকারী পরিক্ষা নিয়ন্ত্রক দিপংকর নন্দী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন  নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ আমিরুল ইসলাম, নবজীবন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্ল্যা,রেজিস্ট্রার ও সহকারী কো-অর্ডিনেটর খান ফাহিম আল-ফুয়াদ প্রমুখ ।
প্রধান অতিথির  বক্তব্যে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সহকারী পরিক্ষা নিয়ন্ত্রক দিপংকর নন্দী বলেন বর্তমান শিক্ষা ব্যাবস্থায় কারিগরি শিক্ষা অত্যন্ত গুরুত্বপুর্ন। সুতরাং যারা টেকনিক্যাল পর্যায়ে লেখাপড়া করার সিদ্ধান্ত গ্রহন করেছে তারা সঠিক পথে অগ্রসর হয়েছে । তবে শিক্ষা জীবন অনেক কস্ট এবং পরিশ্রমের উল্লেখ করে তিনি বলেন কারিগরি শিক্ষা মানেই হাতে কলমে  শিক্ষা। ফলে তোমাদের মিয়মিত ক্লাস ও পড়াশুনা চর্চ্চা করতে  হবে । তবেই তোমরা তোমাদের সঠিক লক্ষে পৌছাতে সক্ষম হবে । ভাল ফল লাভের জন্য তিনি সকল ছাত্র –ছাত্রীদের মনোযোগ সহকারে পড়াশুনা করার আহব্বান জানান । আলোচনা সভায় অন্যান্যের মধ্যে                বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান সমীর কুমার ঘোষ, আকরাম হোসেন, দেব কুমার মন্ডল, নার্গিস খানম, দেবদাস মাঝি প্রমুখ । সমগ্র অনুষ্টানটি সঞ্চালনায় ছিলেন  বাচ্চু মুনসী । আলোচনা সভা শেষে   বিভিন্ন ধরনের গান ও নাটক সমৃদ্ধ এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

প্রেস বিঞ্জপ্তি