নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউ-এ স্কিল কম্পিটিশন প্রদর্শনী


451 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউ-এ স্কিল কম্পিটিশন প্রদর্শনী
নভেম্বর ২, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আলতাফ হোসেন বাবু :

শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তি জাগ্রত করতে সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটে বিজ্ঞানের ক্ষুদ্র ক্ষুদ্র আবিস্কার নিয়ে স্কিল কম্পিটিশন ২০১৬ এর প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে নবজীবন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত স্কিল কম্পিটিশন প্রদর্শনীতে সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা ৮টি উদ্ভাবনী নিয়ে এই কম্পিটিশনে অংশ নেয়।

দিনব্যাপী এ উদ্ভাবনী প্রদর্শনী, পুরস্কার ও সনদ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি সাতক্ষীরা সহকারী কমিশনার মোছাঃ আফছানা কাওছার ।

প্রধান অতিথির বক্তব্যে  তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে কারিগরী শিক্ষার গুরুত্ব অপরিহার্য। বিজ্ঞান মনোস্ক ও সৃজনশীল হয়ে যারা গড়ে উঠছে তারা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে অগ্রনী এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রদর্শণী অনুষ্ঠানে নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের চেয়ারম্যান তারেকুজ্জামান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, রেজিষ্ট্রার খান ফাহিম আল-ফুয়াদ ও সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সদস্য  সফিকুল আলম।

প্রদর্শণী অনুষ্ঠানে ডিজিটাল হোম ও অত্যাধুনিক সিকিউরিটি তালা, স্বয়ংক্রিয় ভাবে ভারসাম্যমান চাকা, ম্যাজিকওয়াশ, নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের এ্যানড্রয়েড এ্যাপস, তারবিহীন মোবাইল চার্জার,বাড়ীর নিরাপত্তা, ভুমিকম্প নিরোধক ভবন ও পাট খড়ি দিয়ে ন্যানো কার্বন  তৈরী প্রদর্শন করা হয়।পরে বিচারকবৃন্দ বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরন করেন ।

এসময় নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের মোঃ ফখরউদ্দীন ,সমীর কুমার ঘোষ ওয়াছিউল আলম ,বাচ্চু মুনসি সহ সকল বিভাগীয় প্রধান,শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন ।
##